ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিবিএ শিক্ষার্থীদের জন্য ওয়েব পোর্টাল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
বিবিএ শিক্ষার্থীদের জন্য ওয়েব পোর্টাল

দেশে বর্তমানে কয়েক লাখ বিবিএ শিক্ষার্থী রয়েছে। দিন দিন এই সংখ্যা বাড়ছে।



দেশ কিংবা বিদেশে বিভিন্ন বিশেষায়িত বিষয়ের উপর রয়েছে অসংখ্য ওয়েব পোর্টাল। কিন্তু হতাশার ব্যাপার বিবিএ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য কোন বিশেষ পোর্টাল নেই।

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ মোঃ আশরাফুল আলম প্রায় বছরখানেক আগে এরকম একটি পোর্টাল’র অভাব অনুভব করেন। তারই ফলসূত্রিতে সেমিস্টার ব্রেকগুলোকে কাজে লাগিয়ে তৈরি করেন বিবিএ শিক্ষার্থীদের জন্য পূর্ণাঙ্গ একটি ওয়েব পোর্টাল।

বিবিএ ওয়াল্ডওয়াইড নামের পোর্টালটিতে পাওয়া যাবে ক্লাশ লেকচার, ই-বুক, এসাইনমেন্ট কিংবা রিপোর্ট বানানোর জন্য সাপোর্ট ফাইল। এছাড়াও রয়েছে ভিডিও লেকচার এমনকি এখান থেকে পাওয়া যাবে চাকুরি কিংবা ইন্টার্নশিপ সুবিধা।

পোর্টালটির কর্নধার এ বিষয়ে জানান, ওয়েব ডিজাইনের কাজটি সে নিজে করে থাকলেও বন্ধুদের সহযোগিতায় কয়েকজন সেচ্ছাসেবক পোর্টালটিতে নিয়মিত আপডেট দেন। বর্তমানে পোর্টালটিতে প্রায় দুই হাজার কনটেন্ট রয়েছে এবং দিনে দিনে এর পরিধি বাড়ছে। এছাড়াও এটার সাথে যুক্ত জব সাইটে শুধুমাত্র বিবিএ শিক্ষার্থীদের উপযোগী চাকুরি এবং ইন্টার্নশিপ পোস্ট করা হচ্ছে।

আশরাফুল বলেন, অনেক কিছু করার ইচ্ছা থাকলেও পৃষ্ঠপোষকতার অভাবে তা করা যাচ্ছে না। পৃষ্ঠপোষকতা পেলে আরো অনেক বেশি সেবা দেয়া সম্ভব হবে।
পোর্টালটির ওয়েব অ্যাড্রেস (http://bbaworldwide.com/) এবং যোগাযোগ ঠিকানা http://bbaworldwide.com/contact-us/ অথবা [email protected]

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।