ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেলায় ওয়াইফাই নিয়ে কিউবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
মেলায় ওয়াইফাই নিয়ে কিউবি ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের একই ছাদের নিচে চলছে ১৩তম পাওয়ার বাংলাদেশ, অষ্টম সোলার বাংলাদেশ এবং ১৭তম কন এক্সপো বাংলাদেশ-২০১৪ নামে তিনটি প্রদর্শনী।
 
প্রদর্শনীতে পাওয়ার জেনারেশন এবং ট্রান্সমিশন, সোলার পাওয়ার, নবায়নযোগ্য জ্বালানি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এই প্রদর্শনীতে অংশগ্রহণকারী স্টল ও দর্শনার্থীদের জন্য ফ্রি ওয়াইফাই সুবিধা নিয়ে এসেছে কিউবি।
 
শুক্রবার (১৪ নভেম্বর) মেলা প্রাঙ্গণে কিউবি’র ফ্রি ওয়াইফাই সেবা নিয়ে বাংলানিউজের কথা হয় প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ এন্টারপ্রাইজ সল্যুশন কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সঙ্গে।
 
ইমতিয়াজ হোসেন জানান, মেলার আয়োজকদের উদ্দেশ্য ছিল মেলার সব স্টলকে ফ্রি ওয়াইফাই সেবা দেওয়ার ব্যবস্থা করা। এর অংশ হিসেবেই কিউবি মেলা প্রাঙ্গণে ফ্রি ওয়াইফাই সেবা দিচ্ছে। আর কিউবি’র ফ্রি ওয়াইফাই সেবা দেওয়ার মূল উদ্দেশ্য হচ্ছে কিউবির সেবা মানুষের কাছে পরিচিত ও জনপ্রিয় করে তোলা।
 
ইমতিয়াজ বলেন, মেলা প্রাঙ্গণে নেওয়া কিউবি’র স্টল থেকে গ্রাহকদের বিভিন্ন ধরনের সেবাও দেওয়া হচ্ছে। কোনো গ্রাহকের সংযোগের কোনো সমস্যা হলে মেলার স্টল থেকে তার সমাধান করে দেওয়া হচ্ছে। এছাড়া কিউবি গ্রাহকদের কী কী সুবিধা দিচ্ছে, কিউবির কী কী প্যাকেজ আছে সে সম্পর্কেও আগ্রহীদের তথ্য দেওয়া হচ্ছে।
 
তিনি আরও বলেন, কিউবি ইন্টারনেট সেবা দিয়ে থাকে। তবে কিউবির মূল আকর্ষণ ওয়াইফাই সেবা। কিউবির ওয়াইফাই সেবা কেমন তা গ্রাহকদের কাছে তুলে ধরাও এই ফ্রি ওয়াইফাই সেবা দেওয়ার অন্যতম উদ্দেশ্য।
 
এদিকে ফ্রি ওয়াইফাই সেবা ব্যবহার করতে পেরে বেশ খুশি মেলার দর্শনার্থীরা।
 
মিরপুর থেকে মেলায় আসা সুমায়া আক্তার বলেন, মোবাইলে যখন ফ্রি ওয়াইফাই সংযোগ পাওয়া যায় তখন অন্যরকম আনন্দ হয়। আমি জনতাম না এই মেলাতে ফ্রি ওয়াইফাই সেবা দেওয়া হচ্ছে। মেলাতে এসেই জানতে পেরেছি। এখন ফ্রি ওয়াইফাই সংযোগ পেয়ে খুব আনন্দ লাগছে।
 
শাহবাগ থেকে আসা হুমায়ুন কবির বলেন, বর্তমান সময় হলো ইন্টারনেটের যুগ। ইন্টারনেটে এখন সব পাওয়া যায়। দেশের ভেতরে ও বাহিরের দেশে কখন কোথায় কী হচ্ছে তা অনলাইন সংবাদ মাধ্যমে তাৎক্ষণিক জানা যায়। এছাড়া বিনোদন, বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগ তো আছেই। বলতে গেলে এখন ইন্টারনেট ছাড়া একদিনও চলা যায় না।
 
সুমায়া আক্তারের মতো হুমায়ুন কবিরও বলেন, মোবাইলে ফ্রি ওয়াইফাই পাওয়ার মধ্যে একটি আলাদা  আনন্দ আছে। যেখানে ফ্রি ওয়াইফাই থাকে মন কিছুতেই সেই স্থান ত্যাগ করতে চায় না।
 
বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।