ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ভারত

যোগীর গাড়ি-বাড়ি না থাকলেও আছে দামী আগ্নেয়াস্ত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
যোগীর গাড়ি-বাড়ি না থাকলেও আছে দামী আগ্নেয়াস্ত্র

কলকাতা: চলতি বছরে ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। করোনাকালীন আবহে বিধানসভা ভোট হতে চলেছে ভারতের উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মনিপুর, গোয়া এবং পাঞ্জাব রাজ্যে।

এরমধ্যে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে ভোট হবে ৭ ধাপে। উত্তরপ্রদেশে ভোট হবে ১০, ১৪, ২০, ২৩, ২৭ ফেব্রুয়ারি এবং ৩ ও ৭ মার্চ। এছাড়া পাঞ্জাব, উত্তরাখণ্ড এবং গোয়ায় ১৪ ফেব্রুয়ারি একধাপে ভোট হবে। এছাড়া মনিপুরের আগামী ২৭ ফেব্রুয়ারি এবং ৩ মার্চ, দুই ধাপে ভোট।

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোরক্ষপুর নগর আসনটি থেকে প্রার্থী হয়েছেন। আগামী ৩ মার্চ যোগীর কেন্দ্রে ভোট। নিয়ম অনুযায়ী, নির্বাচনের আগে নিজের নমিনেশন জমা দিয়েছেন যোগী আদিত্যনাথ। সেখানে দেওয়া হয়েছে তার মোট বিষয় সম্পত্তির পরিমাণ। যোগী জানিয়েছেন, তার স্থাবর এবং অস্থাবর সম্পত্তির মোট মূল্য ১ কোটি ৫৪ লাখ ৯৪ হাজার ৫৪ রুপি। এরমধ্যে আছে হাতে নগদ, চারটি ব্যাংক অ্যাকাউন্টে জমা অর্থ, গহনা, আগ্নেয়াস্ত্র এবং একটি স্মার্টফোন।

যোগী জানিয়েছেন তার হাতে নগদ রয়েছে এক লাখ রুপি। চারটি ব্যাংক অ্যাকাউন্টের মধ্যে দিল্লির সংসদ ভবনের স্টেট ব্যাংকের শাখায় রয়েছে ২৫ লাখ ৯৯ হাজার ১৭১ রুপি। নিজের কেন্দ্র গোরক্ষপুরের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে রয়েছে ৪ লাখ ৩২ হাজার ৭৫১ রুপি। গোরক্ষনাথের স্টেট ব্যাংক শাখায় রয়েছে ৭ হাজার ৯০৮ রুপি। লখনউয়ের স্টেট ব্যাংকে জমা আছে ৬৭ লাখ ৮৫ হাজার ৩৯৫ রুপি। দু’টি ফিক্সড ডিপোজিটও রয়েছে। একটি সাড়ে আট লাখের কাছাকাছি। অন্যটি ৭ লাখ রুপির কিছু বেশি।

এছাড়া পোস্ট অফিসে কিছু অর্থ জমা আছে যোগীর। দিল্লির সংসদ ভবনের পোস্ট অফিসে ন্যাশনাল সেভিংস প্রকল্পে রয়েছে ৩৬ লাখ রুপির কিছু বেশি। গোরক্ষপুরের গোরক্ষনাথ মন্দির পোস্ট অফিসে ২ লাখ ৩৩ হাজার রুপি জমেছে কিষাণ বিকাশ পত্র প্রকল্পে।

এছাড়া যোগীর কাছে আছে প্রায় ২ লাখ রুপির মূল্যের আগ্নেয়াস্ত্র। এরমধ্যে একটি রিভলভারের দাম ১ লাখ রুপি। আছে ৮০ হাজার রুপি দামের একটি রাইফেল। গহনার মধ্যে আছে ১০ গ্রামের একটি স্বর্ণের চেইন, যার দাম ২৬ হাজার রুপি আর ২০ গ্রাম ওজনের দু’টি স্বর্ণের কানের দুল। যার বাজার মূল্য ৪৯ হাজার রুপি। আছে একটি স্মার্টফোন, দাম ১২ হাজার রুপি। যোগী হলফ নামায় জানিয়েছেন, তার কোনও কৃষিজ জমি নেই। কোথাও কোনো ঋণও নেই।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পাঁচবার লোকসভা নির্বাচনে গোরক্ষপুর থেকে সাংসদ পদে প্রতিনিধিত্ব করেছেন। তবে এই প্রথমবার বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
ভিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।