ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন

আগরতলা: ত্রিপুরার ধলাই জেলার ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে বর্ডার হাটের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে।

বৃহস্পতিবার(৩ ফেব্রুয়ারি) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, সংসদ সদস্য আব্দুল সাহিদ, ত্রিপুরা রাজ্য সরকারের শিল্প ও বাণিজ্য দপ্তরের মন্ত্রী মনোজ কান্তি দেব, ত্রিপুরার শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

প্রথমে অতিথিদের উপস্থিতিতে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ডে প্রস্তাবিত বর্ডার হাটে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এরপর স্থানীয় স্কুল মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেন, এই বর্ডার হাটগুলি শুধু বেচাকেনার জন্য নয়, বর্ডার হাট আত্মার মেলবন্ধন ঘটায়। মৈত্রীর সম্পর্কের জন্য ভারতের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। দুই পক্ষ আলোচনার মাধ্যমে ব্যাবসা-বাণিজ্য বৃদ্ধি করা সম্ভব হবে।

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক প্রথমত হৃদয়ের এরপর সংস্কৃতির এবং পরবর্তীতে এটি বাণিজ্যিক সম্পর্কে উন্নিত হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ত্রিপুরাবাসীকে খুব ভালোবাসেন, তাই যখনই যা কিছু চাওয়া হয় তখন তা দিয়েছেন। ঠিক তেমনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরাবাসীকে পছন্দ করেন।

এই বর্ডার হাট নির্মাণের জন্য খরচ ধরা হয়েছে প্রায় ৫ কোটি ৩১ লাখ রুপি। বর্তমানে ত্রিপুরা এবং বাংলাদেশ সীমান্তে ২টি সীমান্ত হাট চালু রয়েছে। এই বর্ডার হাট ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে প্রায় ১৪৩ কিলোমিটার দূরে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।