ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

এবার গোমূত্র-গোবর খেলেন ডাক্তার! বোঝালেন ভেষজ গুণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এবার গোমূত্র-গোবর খেলেন ডাক্তার! বোঝালেন ভেষজ গুণ ডা. মনোজ মিত্তল (ছবি: টুইটার)

গোবর আর গোমূত্রের গুণ নিয়ে ভারতে ব্যাপক আলোচনা সমালোচনা আছে। শাসক দলের অনেক নেতা মন্ত্রীই গোমূত্র আর গোবরের গুণগান গেয়ে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছেন।

হয়েছেন হাস্যরসের পাত্র। কিন্তু এবার হরিয়ানার এক ডাক্তার গোবরের 'গুণে'র প্রমাণ দিতে ক্যামেরার সামনেই গোবর ও গোমূত্র খেলেন।  

হিন্দুস্তান টাইমসের সংবাদ অনুযায়ী ‘ভাইরাল হরিয়ানা’ নামক এক সংস্থার একটি লাইভ ভিডিওতে দেখা যায়, কর্নালের ডা. মনোজ মিত্তল একটি গোয়ালঘরে দাঁড়িয়ে আছেন এবং তার হাতে একটি গোবরের কেক। তিনি 'পঞ্চগ্রাব্য' বা প্রাণী যে পাঁচটি উপাদান সরবরাহ করতে পারে সে সম্পর্কে বিশদভাবে বর্ণনা দিচ্ছিলেন। তাকে সেই সময় অল্প পরিমাণে গোবর কুড়িয়ে তা খেতে দেখা যায়। তিনি বলেন, তার মা একই খাবার খেয়ে উপোস ভাঙতেন।

এমনকি তিনি দাবি করেন, পশুর গায়ে হাত বোলালে অনেক উপকার হয়। পাশাপাশি তিনি আরও যোগ করেন, শিশুদের স্বাভাবিক প্রসবের জন্য মহিলাদের গোবর খাওয়া উচিত।  

এরপর তিনি গোমূত্রে চুমুক দেন। তিনি দাবি করেন, এতে একজনের শরীর পরিশুদ্ধ হয় এবং এমনকি রক্তচাপের সমস্যাও উপশম হয়।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাত মিনিটের ওই ভিডিও ভাইরাল হয়েছে। বেশিরভাগ মন্তব্যে ওই ডাক্তারের সমালোচনা করা হয়েছে। একজন চিকিত্সকের এ জাতীয় প্রচারকে অবিশ্বাস্য এবং হাস্যকর বলেও মন্তব্য করেছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa