ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ভারত

করোনা: ভারতে একদিনে ১ লাখ ২৬ হাজারের বেশি শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
করোনা: ভারতে একদিনে ১ লাখ ২৬ হাজারের বেশি শনাক্ত

কলকাতা: করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো আছড়ে পড়ছে ভারতে। গত একদিনে দেশটিতে করোনা ভাইরাসের শনাক্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন।

সেই আবহে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভ্যাকসিন নেওয়ার পর একটি টুইটে প্রধানমন্ত্রী লেখেন, ‘আজ এইমসে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে হাতেগোনা কয়েকটি উপায় আছে, তার অন্যতম হলো টিকাকরণ। আপনি যদি টিকা পাওয়ার যোগ্য হন, তাহলে ডোজ নিন। কো-উইনে রেজিস্ট্রার করে নিন। ’

তথ্যানুযায়ী দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৯ লাখ ১০ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। তবে করোনা মুক্ত হয়েছেন ৫৯ হাজার ২৫৮ জন। অন্যদিকে দেশটির মহারষ্ট্রে মোটেও করোনা দমন করা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রের করোনা শনাক্ত হয়েছেন ৫৯ হাজার ৯০৭ জন। মোট শনাক্তের নিরিখে এরপরই রয়েছে কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশের মতো দক্ষিণী রাজ্যগুলো।

এছাড়া দিল্লিতে একদিনে শনাক্তের সংখ্যা ৫ হাজার ৫০৬ জন। মধ্যপ্রদেশে ৪ হাজার ৪৩ জন। এদিকে ভোটের মধ্যে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের সংখ্যা হয়েছে ২ হাজার ৩৯০ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।