ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

হারের ভয়ে মোদীর বিরুদ্ধে প্রার্থী হননি প্রিয়াঙ্কা?

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ১, ২০১৯
হারের ভয়ে মোদীর বিরুদ্ধে প্রার্থী হননি প্রিয়াঙ্কা? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী, ছবি: সংগৃহীত

কলকাতা: প্রবীণ কংগ্রেস নেতাদের পরামর্শে বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নিজে প্রার্থী হননি বলে জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

সম্প্রতি কয়েকমাস ধরে উত্তর প্রদেশের বারাণসী কেন্দ্রে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধী ভোটে দাঁড়াতে পারেন বলে জল্পনা চলছিল। তবে সেই জল্পনায় ইন্ধন যুগিয়েছেন স্বয়ং প্রিয়াঙ্কাই।

বিভিন্ন জায়গায় জনসভায় তিনিই এ সম্ভবনার কথা বলেছিলেন।

অথচ বারাণসী কেন্দ্রে মোদীর বিরুদ্ধে সেই অজয় রাইকে প্রার্থী ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

সঙ্গে সঙ্গেই মোদী বনাম প্রিয়াঙ্কার হাই প্রোফাইল লড়াইয়ের সম্ভাবনা নষ্ট হয়ে যায়। প্রশ্ন উঠে এবং বলাবলি শুরু হয়ে যায়, হার নিশ্চিত বুঝেই ময়দান ছেড়ে পালালেন প্রিয়াঙ্কা।

এ বিষয়ে প্রিয়াঙ্কা বলেছেন, আমি এ নিয়ে দলের প্রবীণ নেতা এবং উত্তর প্রদেশের কংগ্রেস সহকর্মীদের সঙ্গে আলোচনা করেছি। তারা জানিয়েছেন, ৪১টি কেন্দ্রের দায়িত্ব আমার রয়েছে। প্রত্যেক প্রার্থীই চান, আমি তাদের কেন্দ্রে প্রচার করি। আমিও অনুভব করি, সবাইকে বাদ দিয়ে আমি যদি কেবল একটি কেন্দ্রে পড়ে থাকি, তবে তারা হতাশ হবেন।

হারের ভয়ে হাড্ডাহাড্ডি লড়াই ভেঙে দিয়েছেন বলে যে মন্তব্য করা হচ্ছে, সে প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, প্রথম থেকেই আমি বলে আসছি, দলের সিদ্ধান্ত আমি মেনে নেবো। আমার না দাঁড়ানোর সিদ্ধান্ত দল নিয়েছে।

এছাড়া উত্তর প্রদেশের আমেথির পাশাপাশি কেরালা রাজ্যের ওয়ানাড় থেকে রাহুলের ভোটে দাঁড়ানোর প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ওই সিদ্ধান্তও দলেরই ছিল।

দক্ষিণ ভারত থেকে দাবি আসছিল, রাহুল যেনো সেখানকার কোনো কেন্দ্র থেকে দাঁড়ান। তাই রাহুল গান্ধী কেরালার ওই কেন্দ্র থেকে লড়াইয়ের সিদ্ধান্ত নেন।

হারের ভয়ে রাহুল দুই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন? সাংবাদিকদের এ প্রশ্নে প্রিয়াঙ্কা পাল্টা প্রশ্ন করেন, মজা করছেন?

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ০১, ২০১৯
বিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa