ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

নোট ‘কাণ্ডে’ সোমবার পশ্চিমবঙ্গে বামদের হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নোট ‘কাণ্ডে’ সোমবার পশ্চিমবঙ্গে বামদের হরতাল

নোট বাতিলের ফলে সাধারণ মানুষের সমস্যার প্রতিবাদে সোমবার (২৭ নভেম্বর) ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বামফ্রন্ট। তবে হরতালের আওতামুক্ত থাকবে হাসপাতাল, ব্যাংক ও পোস্ট অফিসের মতো জরুরি পরিষেবা।

কলকাতা: নোট বাতিলের ফলে সাধারণ মানুষের সমস্যার প্রতিবাদে সোমবার (২৭ নভেম্বর) ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বামফ্রন্ট। তবে হরতালের আওতামুক্ত থাকবে হাসপাতাল, ব্যাংক ও পোস্ট অফিসের মতো জরুরি পরিষেবা।


 
এদিকে নোট বাতিলের বিপক্ষে থাকলেও বামদের ডাকা হরতালের বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গ সরকারের তরফে সরকারি কর্মীদের ওইদিন কাজে যোগ দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়েছে, বামদের হরতাল বিজেপিকে বাড়তি সুবিধা পাইয়ে দেওয়ার জন্য পরিকল্পনা করা হয়েছে। হরতালের দিন পৃথক মিছিলের ডাক দিয়েছেন পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর হরতালকে ব্যর্থ করার ডাক দিয়ে তীব্র সমালোচনা করেছে বিজেপি।  

একদিকে বামদের হরতালের ডাক, অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিল আর জাতীয় কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচির ফলে কিছু সময়ের জন্য অচল হতে পারে কলকাতা।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।