ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ভারত

পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে ভোট পড়েছে ৭৯.৫৫ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে ভোট পড়েছে ৭৯.৫৫ শতাংশ

আগরতলা (ত্রিপুরা): পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের মতো শুক্রবার (২৬ এপ্রিল) পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের ভোটগ্রহণ প্রক্রিয়া নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। দু-একটি বিক্ষিপ্ত ঘটনার অভিযোগ ছাড়া তেমন কোনো ঘটনা ঘটেনি।

নির্বাচন দপ্তরের দেওয়া তথ্য অনুসারে এদিন পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে ভোট পড়েছে ৭৯ দশমিক ৫৫ শতাংশ। তবে নির্ধারিত বিকেল ৫টার সময় ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করার কথা থাকলেও রাত পর্যন্ত বেশ কিছু ভোটকেন্দ্রে দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়। তাই ভোটের হার আরও বাড়বে।  

এদিকে পূর্ব ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটদান প্রক্রিয়া নির্বিঘ্নে সম্পন্ন হওয়ায় নির্বাচকমণ্ডলী ও ভোটের কাজে নিয়োজিত সব কর্মচারীকে অভিনন্দন জানিয়েছে ক্ষমতাশীল দল বিজেপি। এদিন সন্ধ্যার পর সংবাদ সম্মেলন করে এ অভিনন্দন জানান প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য।

এ লোকসভা কেন্দ্রে মোট ভোটার ১৩ লাখ ৯৬ হাজার ৬৯ জন। এর মধ্যে প্রদত্ত ভোটের হার ৭৯.৫৫ শতাংশ। এদিন রাতেও পূর্ব আসনের একাধিক ভোটকেন্দ্রে প্রায় ১০ হাজার ৫৯১ জন ভোটার লাইন রয়েছেন। তাদের টোকেন দেওয়া হয়েছে। সেই ক্ষেত্রে সব মিলিয়ে রাজ্যের পূর্ব আসনে প্রদত্ত ভোটের হার ৮০.৩১ শতাংশ ছাড়িয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে উৎসবের মেজাজে নির্বাচকমণ্ডলী ভোটদান প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছেন। এর জন্য নির্বাচকমণ্ডলীকে অভিনন্দন জানিয়েছেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য। পাশাপাশি ভোটগ্রহণের কাজে নিযুক্ত সব স্তরের কর্মচারীদেরও সুষ্ঠুভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

সাংবাদিক সম্মেলনের রাজ্য বিজেপি সভাপতি জানান, দুই তিনটি স্থানে ভোট বয়কটের মাধ্যমে অশান্তির বাতাবরণ তৈরির চেষ্টায় ছিল একাংশ মানুষ। বিষয়টি সংশ্লিষ্ট আধিকারিকদের গোচরে আনা হয়। এ বিষয়ে পরবর্তী সময়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিক সম্মেলনে লোকসভা নির্বাচনে বিজেপির ইনচার্জ তথা মন্ত্রী প্রনজিত সিংহ রায়, মন্ত্রী সুশান্ত চৌধুরী ও প্রদেশ বিজেপির মুখ্য প্রবক্তা সুব্রত চক্রবর্তী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।