ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক হারভার্ড হেলথ লিডার মনোনীত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২
স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক হারভার্ড হেলথ লিডার মনোনীত

ঢাকা: দেশের স্বাস্থ্যমান উন্নয়নে নেতৃত্ব ও কার্যক্রমে সফলতার স্বীকৃতিস্বরূপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী  ডা. আ ফ ম রুহুল হক আগামী জুনে যুক্তরাষ্ট্রের হারভার্ড-এ অনুষ্ঠিতব্য হারভার্ড মিনিস্টারিয়াল হেলথ লিডার’স ফোরামে যোগদানের জন্য হারভার্ড ২০১২ হেলথ লিডার মনোনীত হয়েছেন।

কেমব্রিজ এর হারভার্র্ড কেনেডি স্কুল অভ্ গভর্নমেন্ট-এ আগামী ৩ জুন থেকে চার দিনব্যাপী এ ফোরাম  অনুষ্ঠিত হবে।

রোববার সরকারের এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, হারভার্ড মিনিস্টারিয়াল লিভারশিপ ইন হেলথ (এমএলআইএইচ) কর্মসূচির আওতায় বিশ্বের সফল স্বাস্থ্যমন্ত্রীদের উদ্যোগকে আরো বেগবান করার জন্য এ মনোনয়ন প্রদান করা হয়।

চিলড্রেন্স ইনভেস্টমেন্ট ফান্ড ফাউন্ডেশন এর সহায়তায় হারভার্ড স্কুল অভ্ পাবলিক হেলথ এবং হারভার্ড কেনেডি স্কুল অভ্ গভর্নমেন্ট যৌথভাবে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

দুই পর্যায়ে এ ফোরাম সম্পন্ন হবে। যেসব দেশের স্বাস্থ্যমন্ত্রীদের নেতৃত্ব ও কার্যক্রমে সফলতা এসেছে এমন ১৫ মন্ত্রীকে নিয়ে প্রথম পর্যায়ের ফোরাম অনুষ্ঠিত হবে।

ফোরামে প্রত্যেক স্বাস্থ্যমন্ত্রী স্ব স্ব দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নের জন্য কর্ম পরিকল্পনা প্রস্তাব উত্থাপন করবেন। দ্বিতীয় পর্যায়ে কর্ম পরিকল্পনা প্রস্তাব নিয়ে ফোরাম সম্পন্ন হবে।  

এম এল আই এইচ এর কারিগরি সহায়তায় প্রতিটি দেশ তার কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করবে। এ পরিকল্পনায় শিশুস্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad