ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দায়িত্বে অবহেলা, ঝালকাঠির সিভিল সার্জন ওএসডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
দায়িত্বে অবহেলা, ঝালকাঠির সিভিল সার্জন ওএসডি ডা. রতন কুমার ঢালী

ঝালকাঠি: সুগন্ধা নদীতে ঢাকা-বরগুনা রুটের অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে শতাধিক যাত্রী হতাহতের সময় য়িত্বে অবহেলার অভিযোগে ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীকে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিশেষ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তিনি ঢাকায় যোগদানের জন্য মঙ্গলবার (৪ জানুয়ারি) ঝালকাঠি ত্যাগ করবেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস।

তবে ডা. রতন কুমার ঢালীকে ওএসডির কারন এড়িয়ে যান তিনি। এছাড়া ঘটনার দিন সিভিল সার্জন কোথায় ছিলেন সে প্রশ্নের জবাবও দেননি গৌতম কুমার দাস। জানান, ৫ জানুয়ারি রতন কুমার ঢালী স্বাস্থ্য অধিদপ্তরে যোগ দেবেন।

এদিকে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানিয়েছেন, লঞ্চ দুর্ঘটনার পর বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীকে তলব করে পাননি।  

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর রাত সারে ৩টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত লঞ্চে দগ্ধ ৭০ জন যাত্রীকে ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়া হয়। তবে, ঝালকাঠিতে বার্ন ইউনিট না থাকায় সদর হাসপাতালে ১৫ জন রেখে বাকি সব রোগীকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

লঞ্চে অগ্নিকাণ্ডের সময় সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী ঝালকাঠিতে ছিলেন না। স্ত্রীর কর্মস্থল পিরোজপুরে অবস্থান করছিলেন বলে তখন জানিয়েছিলেন ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সুপারিনটেনডেন্ট জিকে মতিয়র রহমান সিকদার। পিরোজপুরে অবস্থানের সময় তিনি ছুটি নেননি বলেও জানান তার কার্যালয়ের একটি সূত্র।

অপরদিকে সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীকে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডির আদেশের স্মারক নম্বর চাইলে তা দিতে অপারগতা প্রকাশ করেন জিকে মতিয়র রহমান।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ৩ ডিসেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।