ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় খাওয়ার ওষুধ দেশের বাজারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
করোনায় খাওয়ার ওষুধ দেশের বাজারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকার পাশাপাশি দেশে করোনা আক্রান্তদের জন্য মুখে খাওয়ার জন্য দুটি ট্যাবলেট বাজারজাত শুরু হয়েছে।

আমেরিকার তৈরি এ দু’টি ট্যাবলেটের নাম নিরমা ট্টেলভির ও রেটিনোভি।

পাঁচদিন খেতে হবে এই ট্যাবলেট। মোট ৩০টি ট্যাবলেটের দাম হবে ১৬ হাজার টাকা। ওষুধের বাজারজাত করছে বেক্সিমকো ফার্মাসিটিক্যাল।  

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ডায়াবেটিস সমিতি প্রাঙ্গণে সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী জাহিদ মালেক।  

মানিকগঞ্জ ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা করোনা প্রতিরোধে টিকা দিচ্ছি। বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। আমাদের দেশের সংক্রমণ এখন বাড়ছে। তাই আমাদের সবাইকে সর্তক থাকতে হবে। এরই মধ্যে ফের বিভিন্ন দেশে লকডাউন ঘোষণা দিচ্ছে।  

আমার ৩১ কোটি টিকার প্রতিশ্রুতি পেয়েছি যার মধ্যে ক্রয়ও যুক্ত আছে। এর মধ্যে প্রায় ১৭ কোটি ভ্যাকসিন আমাদের হাতে চলে এসেছে। প্রথম ডোজ ৭ কোটি টিকা ও দ্বিতীয় ডোজ ৫ কোটি টিকা দেওয়া হয়েছে।

জানুয়ারি মাস থেকে নতুন উদ্যোগে টিকাদান কার্যক্রম চালু হবে। এ টিকা প্রতিটি ওয়ার্ডে দেওয়া হবে। আমাদের দেশে ১৫ হাজার ওয়ার্ডে ২৮ হাজার বুথে ২০২২ সাল থেকে টিকার দেওয়া হবে। যাতে আমরা ৪ কোটি টিকা দিতে পারব। আমাদের টিকার কোনো অভাব নেই বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

মানিকগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ও মানিকগঞ্জ ডায়াবেটিস সমিতির সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, ডায়াবেটিস সমিতির সহ-সভাপতি ও পৌরসভা মেয়র মো. রমজান আলী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটোসহ সংশ্লিষ্ট অনেকেই এ সময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।