ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

আজ শেষ প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ শুরু ৮ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
আজ শেষ প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ শুরু ৮ এপ্রিল

ঢাকা: করোনা ভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম আগামী ৮ এপ্রিলেই শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া। একই সঙ্গে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া মঙ্গলবার শেষ হচ্ছে বলে জানান তিনি।

মঙ্গলবার (০৬ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান স্বাস্থ্যসচিব।

তিনি বলেন, টিকা নিলেও আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। আমরা যতো বেশি সচেতন হবো তত বেশি সুরক্ষিত থাকতে পারবো। ৮ এপ্রিল থেকে করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। আজ প্রথম ডোজ দেওয়া শেষ হচ্ছে।

তিনি বলেন, আমরা চেষ্টা করবো ডাক্তার-নার্সসহ সব পর্যায়ের মানুষকে নিয়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সুষ্ঠু ও সুন্দরভাবে মোকাবিলা করতে পারি।

এর আগে সোমবার মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এটা নিয়ে অনেক ধরনের আলোচনা ছিল। আমাদের প্রধানমন্ত্রী পরিষ্কার করে বলে দিয়েছেন ৮ এপ্রিল থেকে যে দ্বিতীয় ডোজ শুরু হওয়ার কথা, এটা যথারীতি চলবে। প্রথম ডোজ কাল ৬ এপ্রিল শেষ হয়ে যাবে।

গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা হাসপাতালে একজন নার্সকে অক্সফোর্ডের ভ্যাকসিন দেওয়ার মধ্যে দিয়ে বাংলাদেশে করোনার টিকাদান কার্যক্রম শুরু হলেও আনুষ্ঠানিকভাবে তা শুরু হয় ৭ ফেব্রুয়ারি। একজন ব্যক্তিকে দুই ডোজ ভ্যাকসিন নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৩৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।