ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৪ দিন পর সচল হলো ভোলার পিসিআর ল্যাব মেশিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
৪ দিন পর সচল হলো ভোলার পিসিআর ল্যাব মেশিন

ভোলা: ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা শনাক্তের পিসিআর ল্যাব মেশিনের সহায়ক যন্ত্রাংশ (বায়োসেফটি কেবিনেট) ত্রুটি দেওয়ার চারদিন পর তা সচল হয়েছে।
 
বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে মেশিনটি সচল হয়।

এখন থেকে করোনা নমুনা পরীক্ষায় আর কোনো বিড়ম্বনায় পড়তে হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ফের এ ল্যাব থেকেই পরীক্ষা হবে করোনা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে এ মেশিনে করোনা নমুনা পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন ভোলা জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাবের দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ শাহজামান সোহেল।

তিনি বলেন, শনিবার (৫ ডিসেম্বর) পিসিআর ল্যাবে ৯৪টি নমুনার সফলভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ার পরই ল্যাবের (বায়োসেফটি কেবিনেট) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে করোনা পরীক্ষা বন্ধ রাখা হয়।

বুধবার বিকেলে মেশিনটি সচল হয়েছে। বর্তমানে আমাদের কাছে ৫৮টি নমুনা জমা রয়েছে, বৃহস্পতিবার থেকে সেগুলোর পরীক্ষা শুরু হবে।
  
এদিকে, জেলায় এখন পর্যন্ত ৯১২ জন করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ৮৩৭ জন এবং মারা গেছে ৯ জন। বর্তমানে করোনা আক্রান্ত আছেন ৬৬ জন এবং আইসোলেশনে আছেন একজন। জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৮৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।