ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

আহত চিকিৎসককে দেখতে ঢামেক হাসপাতালে পর্যটনমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
আহত চিকিৎসককে দেখতে ঢামেক হাসপাতালে পর্যটনমন্ত্রী আহত ডা. শামীমের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন পর্যটনমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘সুরক্ষা আইন বাস্তবায়নের দাবি জানিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা। এ দাবি নিয়ে বৈঠক করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতাল কর্তৃপক্ষ এবং বিএমএ নেতাদের সঙ্গে আলোচনা করেছেন তারা। আমি বিষয়টি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবো’।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় রোগীর স্বজনদের হামলায় আহত ঢামেক হাসপাতালের হৃদরোগ বিভাগের ইনডোর মেডিকেল অফিসার শামীমুর রহমান শামীমকে দেখে ফিরে যাওয়ার  সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, ‘ঢামেক কর্তৃপক্ষ আমাকে জানিয়েছেন, চিকিৎসক শামীম আহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে।

চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিয়ে তারা দাবি তুলেছেন। বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো’।

এর আগে আহত ডা. শামীমের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন পর্যটনমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, ঢামেক শিক্ষক সমিতির সভাপতি আবু ইউসুফ ফকির প্রমুখ।

চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যু নিয়ে রোববার (২৯ অক্টোবর) ডাক্তারদের সঙ্গে স্বজনদের হাতাহাতি ও মারামারির ঘটনায় আহত হন শামীমুর রহমান শামীমসহ পাঁচজন ডাক্তার ও দু’জন আনসার সদস্য আহত। ডা. শামীম বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৩৫নং কেবিনে ভর্তি। তার হাত ভেঙে গেছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন, ‘আমরা সাতদিনের সময় দিয়েছি ঢামেক ও হাসপাতাল কর্তৃপক্ষকে। এর মধ্যে আমাদের ৫টি দাবি পূরণ না হলে আবারও কঠোর আন্দোলনে যাবো’।

তাদের দাবি গুলো হলো- পাশ ছাড়া কোনো রোগীর স্বজন হাসপাতালে থাকতে পারবেন না, থাকলেও সর্বোচ্চ দু’জন, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে আইনগত ব্যবস্থা গ্রহণ, ঢামেক হাসপাতালে আনসারের পাশাপাশি সুদক্ষ বাহিনীর সদস্যদের নিয়োগ, প্রবেশপথ গুলোতে সার্বক্ষণিক আনসার সদস্যদের অবস্থান নিশ্চিত এবং চিকিৎসকদের সুরক্ষা আইন বাস্তবায়ন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এজেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।