ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মাইল পেরিয়ে ঢামেকে এসে চিকিৎসা পাচ্ছে না রোগীরা

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
মাইল পেরিয়ে ঢামেকে এসে চিকিৎসা পাচ্ছে না রোগীরা মাইল পেরিয়ে ঢামেকে এসে চিকিৎসা পাচ্ছে না রোগীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: মাইলের পর মাইল পেরিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে এসেও চিকিৎসা পাচ্ছে না রোগীরা। হতাশা হয়ে রোগীর স্বজনরা বলতে থাকেন আমরা এখন কি করবো? রোগী নিয়ে কোথায় যাবো, কোনো হাসপাতালে যাবো?

গত দু'দিন ধরে পাতলা পায়খানাসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগী আসমা বেগমকে (৫০) তার স্বামী আবদুস সালাম কুমিল্লার মুরাদনগর থেকে একটি অ্যাম্বুলেন্সে করে  নিয়ে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগ আসেন।

টিকিট কাউন্টার থেকে চিকিৎসার জন্য টিকিট সংগ্রহ করতে চাইলে, কাউন্টার থেকে বলা হয় টিকিট বেচা বন্ধ।

তখন রোগী আসমাকে নিয়ে বিপাকে পড়েন তার স্বজনরা। মাইল পেরিয়ে ঢামেকে এসে চিকিৎসা পাচ্ছে না রোগীরা, ছবি: বাংলানিউজএভাবেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে রোগীকে নিয়ে ঢামেকে এসে চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছেন রোগীরা।

পটুয়াখালীর সদর থেকে কিডনি ও বিভিন্ন রোগে আক্রান্ত ঝুমুর রানীকে (২৫) তার স্বজনরা ঢামেকে চিকিৎসার জন্য নিয়ে আসেন। তিনিও চিকিৎসা না পেয়ে জরুরি বিভাগের টিকিট কাউন্টারের পাশে নিচে বসে পড়েন।

ঢামেক হাসপাতালের শিক্ষক সমিতির সভাপতি ও নাক কান ও গলা বিভাগের অধ্যাপক ডা. ইউসুফ ফকির বাংলানিউজকে জানান নতুন ভবনের তৃতীয় তলায় রোগী নওশাদের (৫০) মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনরা দায়িত্বরত চিকিৎসকদের মারধরে করেন। এনিয়ে ঢামেক পরিচালক একেএম নাসির উদ্দিনসহ চিকিৎসকদের নিয়ে একটি বৈঠক চলছে। কার্যক্রম আপাতত বন্ধ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এজেডএস/এএটি

চিকিৎসক-রোগী হাতাহাতি, ঢামেকে কার্যক্রম বন্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।