ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড ১০ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড ১০ ডিসেম্বর ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় আগামী ১০ ডিসেম্বর (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড অনুষ্ঠিত হবে।

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এলাকায় আগামী ১০ ডিসেম্বর (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড অনুষ্ঠিত হবে।

ওই দিন জাতীয় ভিটামিন প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের আওতায় ৬ থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কাজী আমিরুল করিম এ তথ্য জানান। এ উপলক্ষে সোমবার বিকেলে নগর ভবন সম্মেলন কক্ষে কর্মসূচি বাস্তবায়নে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভার আয়োজন করা হয় বলেও জানান তিনি।

করপোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমা খাতুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম।

নিযাম উল আযীম বলেন, ‘শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে প্রয়োজন সুস্বাস্থ্য। সুস্বাস্থ্যের জন্য তাদের ভিটামিন ‘এ’ খাওয়ানো প্রয়োজন। তাই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি তাদের সেই সকল শাক-সবজি ও ফল খাদ্য খাওয়াতে হবে যাতে প্রয়োজনীয় ভিটামিন ‘এ’ রয়েছে’।

‘আগামী ১০ ডিসেম্বর শিশুদের ভিটামিন ‘এ’  খাওয়ানোর সময় লক্ষ্য রাখতে হবে, যেন  কোনো শিশুই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে’।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।