ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয়

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয়, তারাও দেশের সম্পদ।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কোমরপুর বাজারের ভগবানপুরে তমিজ উদ্দিন শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী (অটিজম)  স্কুল উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধী শিশুরা একদিন শিক্ষিত হয়ে শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনে স্বর্ণ পদক জয় করবে। এর আগেও দেশের প্রতিবন্ধীরা বিভিন্ন অঙ্গনে স্বর্ণ পদক জয় করে দেশের সুনাম বয়ে এনেছে।  

তিনি প্রতিবন্ধী শিশুদের অভিভাবকদের উদ্দেশে বলেন, প্রতিবন্ধী শিশুদের সঙ্গে ভুলেও খারাপ ব্যবহার করা যাবে না। এছাড়া তাদের কোনোভাবেই মানসিক নির্যাতন ও অবহেলা করবেন না। কারণ তারা সমাজের বোঝা নয়, তারাও দেশের সম্পদ।  

তমিজ উদ্দিন শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী (অটিজম) স্কুলের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সাবেক এমপি ও পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর প্রধান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa