ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নেত্রীর বদলি প্রত্যাহারে নার্সদের আল্টিমেটাম

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
নেত্রীর বদলি প্রত্যাহারে নার্সদের আল্টিমেটাম ছবি: বাংলানিউজটোেয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: নার্সনেত্রী  ইসমত আরা পারভীনের বদলি প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নার্সদের বিভিন্ন সংগঠন। বদলি প্রত্যাহার করা না হলে আগামী ২৭ ও ২৮ এপ্রিল সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে বিক্ষোভ সমাবেশ করা হবে।

এর আগে ইসমত আরা পারভীনের বদলির খবর শুনে গত রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় নার্সদের বিভিন্ন সংগঠন প্রতিবাদ সভা করেছে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের ঢাকা মহানগরী কমিটির আহবায়ক মো. ইকবাল হোসেন সবুজ।

তিনি জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালের মধ্যে যদি তার বদলির আদেশ প্রত্যাহার না করা হয় তবে আগামী ২৭ ও ২৮ এপ্রিল সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে বিক্ষোভ সমাবেশ করা হবে।


তিনি আরো বলেন, নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যা সমাধানে আমরা ৯ দফা দাবি জানিয়েছি। এ দাবি বাস্তবায়ন করা না হলে আগামী ২৯ এপ্রিল সমাবেশের মাধ্যমে দাবি আদায়ে বৃহৎ কর্মসূচি দেওয়া হবে।

এর আগে রোববার সন্ধ্যায় নার্সদের বিভিন্ন সংগঠনের প্রতিবাদ সভায় বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহবায়ক ইসমত আরা পারভীন, সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি হাসনা বেগম প্রমুখ বক্তৃতা করেন।

সোমবার গণম্যাধমে দেওয়া বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়েছে, নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যার সমাধানে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নিজেদের ব্যর্থতা আড়াল করতেই ইসমত আরাকে বদলির আদেশ দিয়েছে। তাকে হয়রানিমূলক বদলি করায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়।

গত ২০ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত বেকার নার্সদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যার সমাধানে ৯ দফা দাবি তুলে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন ইসমত আরা পারভীন। এছাড়া স্বাস্থ্যমন্ত্রী বদলি বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে অভিযোগ তোলেন। এরপরেই তার বদলির আদেশটি জারি করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফর রহমান।

বদলি আদেশের আগ পর্যন্ত ইসমত আরা পারভীন রাজধানীর মহাখালীতে কলেজ অব নার্সিংয়ে প্রভাষক (নিজ বেতনে) পদে নিযুক্ত ছিলেন। তবে তার মূল পদ সিনিয়র স্টাফ নার্স।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।