ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ইউপি সদস্যের মৃত্যু

বদরগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভাঙচুর

ডিভিশনাল স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
বদরগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভাঙচুর

রংপুর: রংপুরের বদরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভাঙচুর ও মৃতদেহ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছেন এলাকাবাসী।

পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা ঘটনাস্থলে গেলে উত্তেজিত জনতা তাকে অবরুদ্ধ করে রাখেন।

পরে খবর পেয়ে পুলিশ ও রংপুর থেকে রিজার্ভ ফোর্স এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার দামোদরপুর ইউপির ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য হাজ্জাজুল আলম প্রামাণিক (৫৬) সকালে হৃদরোগে আক্রান্ত হলে স্বজনরা তাকে দ্রুত বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কিন্তু সেখানে কোনো চিকিৎসক না থাকায় বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, এসময় ডা. তৌফিক দায়িত্বে থাকলেও তিনি মেডিকেলে অনুপস্থিত ছিলেন। ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী উত্তেজিত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাপক ভাঙচুর ও মৃতদেহ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

খবর পেয়ে ইউএনও কাজি আবেদা গুলশান পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গেলে তাকে উত্তেজিত জনতা অবরুদ্ধ করে রাখেন। পরে বদরগঞ্জ থানা পুলিশ ও রিজার্ভ ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রংপুর এসপি সার্কেল আতাউর রহমান ও ইউএনও কাজি আবেদা গুলশান বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।
 
জেলা সিভিল সার্জন ডা. আহাদ আলি ও রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, চিকিৎসকের অভাবে রোগী মৃত্যুর ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। দায়িত্বরত চিকিৎসকের বিরুদ্ধে ও যারা হাসপাতাল ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।