ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বাগেরহাটে বিশ্ব ক্যান্সার দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
বাগেরহাটে বিশ্ব ক্যান্সার দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাগেরহাট: বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে বাগেরহাটে আলোচনা সভা, শোভাযাত্রা ও সচেতনতামূলক প্রচারনা চালিয়েছে ‘হিমু পরিবহন’ নামে একটি সংগঠন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) শহরের যদুনাথ স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে সংগঠনের বাগেরহাট শাখার সদস্যরা।

শোভাযাত্রাটি দশানী স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

সেখানে ক্যান্সার প্রতিরোধে করণীয় শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

হিমু পরিবহন বাগেরহাটের সভাপতি ও দশানী যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- খান জাহান আলী ডিগ্রি কলেজের প্রভাষক শেখ হায়দার আলী বাবু, আসাফুদ্দৌলা জুয়েল, সাকির হোসেন ও হোসেইন সৌরভ প্রমুখ।

হিমু পরিবহন বাগেরহাটের কো অর্ডিনেটর শেখ হাসান হায়দার জানান, বাংলা সাহিত্যের কিংবদন্তী লেখক হুমায়ূন আহমেদের ভক্তদের সংগঠন হিমু পরিবহন সারাদেশে ক্যান্সার সচেতনতা সৃষ্টির লক্ষে ২০১৩ সাল থেকে কাজ করে যাচ্ছে। বাংলাদেশেই বিশ্বমানের একটি ক্যান্সার হাসপাতাল তৈরি এবং দেশকে ক্যান্সার মুক্ত করতে দেশব্যাপী সচেতনতা সৃষ্টির লক্ষ্য নিয়ে কাজ করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।