ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বিএসএমএমইউতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বিএসএমএমইউতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিবেশ আনন্দ ও উৎসবমুখর রাখার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বেসিক সায়েন্স ভবনের ৫ম তলায় অনুষ্ঠিত শীতকালীন পিঠা উৎসব ২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগ এর আয়োজন করে।

তিনি বলেন, সুস্থ ও সুন্দর শিক্ষা নিশ্চিত করতে আনন্দ ও উৎসবমুখর পরিবেশের গুরুত্ব অনস্বীকার্য। ইতিহাস, ঐতিহ্য, রীতি-নীতি, সংস্কৃতিকে নিয়েই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ ও বাঙালি সংস্কৃতিতে শীতকালীন পিঠা উৎসব অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ধরনের আয়োজন দেশিয় ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন-পালন ও ধারণে অত্যন্ত সহায়ক, যোগ করেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা)  অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, বিএমএ-এর মহাসচিব ও বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. শাহিনা তাবাসসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa