ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বিশ্ব ইজতেমায় স্বাস্থ্য বিভাগের নানা উদ্যোগ

ডিস্টিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বিশ্ব ইজতেমায় স্বাস্থ্য বিভাগের নানা উদ্যোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: আগামী ৮ জানুয়ারি শুরু হচ্ছে তুরাগ তীরের বিশ্ব ইজতেমা। আর ইজতেমায় আসা মুসল্লিদের সেবা দিতে নানা উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য বিভাগ।



ইজতেমার আগের দিন ০৭ জানুয়ারি থেকে গাজীপুর জেলায় কর্মরত স্বাস্থ্য বিভাগের সব চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।   

গাজীপুর সিভিল সার্জন মোহাম্মদ আলী হায়দার খান বাংলানিউজকে বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে ৫০ শয্যা বিশিষ্ট টঙ্গী সরকারি হাসপাতালকে এক’শ শয্যায় উন্নীত করা হয়েছে। এ ছাড়া জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে হৃদরোগ বিভাগ, অর্থোপেডিক, ট্রমা সেন্টার এবং অ্যাজমা ও বক্ষব্যাধি ইউনিট খোল হয়েছে।

এছাড়াও হাসপাতালে ১৪টি অ্যান্বুলেন্স স্ট্যান্ডবাই থাকবে। ইজতেমা মাঠ সংলগ্ন মন্নু গেট, বাটা গেট, এটলাস হোন্ডা গেট এবং বিদেশি নিবাস এলাকায় চারটি ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে মুসল্লিদের চিকিৎসা দেওয়া হবে।
 
ইজতেমা মাঠের আশপাশ এলাকার হোটেল ও রেস্তোরাঁয় যাতে মান সম্মত খাবার পরিবেশন করা হয় সে লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলেও জানান সিভিল সার্জন মোহাম্মদ আলী হায়দার খান।

এদিকে মন্নুনগরসহ ইজতেমা ময়দানের আশে-পাশের এলাকায় সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন মুসল্লিদের স্বাস্থ্য সেবা দিতে ফ্রি-মেডিকেল ক্যাম্প স্থাপন করছে।
 
বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa