ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বয়োবৃদ্ধ নাগরিকদের জন্য হাসপাতাল নির্মাণে আলোচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
বয়োবৃদ্ধ নাগরিকদের জন্য হাসপাতাল নির্মাণে আলোচনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর সিরডাপ মিলনায়তনে বয়োবৃদ্ধ নাগরিকদের জন্য পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) ভিত্তিতে নির্মাণ হতে যাওয়া হাসপাতালের নিলাম পূর্ববর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় ও পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি এ সভার আয়োজন করে।



এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব তারিকুল ইসলাম। সভায় পিপিপির প্রধান নির্বাহী সৈয়দ এইচ উদ্দিন ও ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশনের (আইএফসি) প্রতিনিধি প্রকাশ পাজুরিয়া বক্তব্য রাখেন।

তারিকুল ইসলাম বলেন, সদ্য প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর স্বপ্ন ছিলো দেশে দুস্থ বৃদ্ধদের জন্য এই হাসপাতালটি নির্মাণ করা। কিন্তু তিনি দেখে যেতে পারলেন না। কাজটি সফলভাবে করতে পারলে তার আত্মা শান্তি পাবে। দেশের আত্মীয় পরিজনহীন বৃদ্ধ ও শিশুদের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখবে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫.৮৬ একর জায়গা নিয়ে ৮০ শয্যা বিশিষ্ট এ হাসপাতাল নির্মিত হবে। হাসপাতালটিতে বৃদ্ধদের জন্য ২০টি শয্যা সংরক্ষিত থাকবে। যেখানে তারা বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি নামমাত্র মূল্যে রোগ নির্ণয়, অপারেশন, ফিজিওথেরাপি, এক্স-রেসহ নানা সেবা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
এইচআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।