ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

কমিউনিটি মেডিকেল অফিসারদের ২য় শ্রেণিতে উত্তীর্ণের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
কমিউনিটি মেডিকেল অফিসারদের ২য় শ্রেণিতে উত্তীর্ণের ঘোষণা ছবি: জাহিদুল ইসলাম / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের ডিপ্লোমাধারীদের মতো উপ সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তাদের পদমর্যাদা তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ করার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।    

শনিবার (ডিসেম্বর ২৭) সন্ধ্যায় রাজধানীর লালমাটিয়া হাউজিং সোসাইটির স্কুল অ্যান্ড কলেজ মাঠে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিডিএমএ) জাতীয় সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।



সারা বাংলাদেশ থেকে আগত কয়েক হাজার উপ সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য সেবায় অনেক অবদান রেখে চলেছেন। তাই দাবি অনুযায়ী আপনাদের পদমর্যাদা তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ করার ঘোষণা দিচ্ছি। আগামী তিনমাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে তা বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, হেলথ কমিউনিটি ক্লিনিক শেখ হাসিনার সন্তানের মতো। দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে তিনি অনবরত কাজ করে যাচ্ছেন। গরিব মানুষকে চিকিৎসা দিতে তিনি অনেক বেশি আন্তরিক ও প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরো বলেন, বাংলাদেশে যাদের মর্যাদা বেশি তারাই কম কাজ করে। সুতরাং মর্যাদা নিলেই হবে না, কাজও করতে হবে।

বিডিএমএর সভাপতি ডা. সামসুল হুদার (বড়) সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য হাবীব এ মিল্লাত, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল হক, পরিবার ও পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক নূর হোসেন তালুকদার, বিএমএর সাবেক সভাপতি রশিদ-ই-মাহবুব, সহ সভাপতি আব্দুল মালেক প্রমুখ।

লিখিত বক্তব্য পাঠ ও দাবিগুলো তুলে ধরেন সংগঠনের মহাসচিব সিরাজুল ইসলাম বাচ্চু।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa