ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

১ম শ্রেণীর পদমর্যাদায় নার্সিং অফিসার নিয়োগের দাবি বিবিজিএনএস’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
১ম শ্রেণীর পদমর্যাদায় নার্সিং অফিসার নিয়োগের দাবি বিবিজিএনএস’র ছবি : দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ৪ বছর মেয়াদী বিএসসি নার্সিং কোর্স সম্পন্নকারীদের ১ম শ্রেণীর পদমর্যাদায় নার্সিং অফিসার পদে অবিলম্বে সরকারি চাকরিতে নিয়োগ দানের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ বেসিক বিএসসি গ্রাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস)।

রোববার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এ দাবিতে সংবাদ সম্মেলন করে সংগঠনটি।



সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিবিজিএনএস’র সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসিমুল হক ইমরান, বাংলাদেশ ইন্টার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিইনাএ) সভাপতি রাজীব কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক সালমা আক্তার প্রমুখ।
 
সংবাদ সম্মেলনে নিজেদের এক দফা দাবি আদায়ে দুই দিনের শান্তিপূর্ণ কর্মসূচিও ঘোষণা করেন তারা। এর মধ্যে আগামী মঙ্গলবার (২৩ ডিসেম্বর) তাদের দাবির অগ্রগতি প্রসঙ্গে সেবা পরিদফতরের মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ এবং আগামী বছরের ৪ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বর থেকে শাহবাগ হয়ে শহীদ মিনার পর্যন্ত গণসচেতনতামূলক মৌন মিছিল।

সংবাদ সম্মেলনে নার্সিং কোর্স সম্পন্নকারীরা বলেন, আমরা নার্স হিসেবে রোগীকে সেবা দেবো। কিন্তু আমাদের প্রাপ্য পেশাগত সুবিধা ও সম্মান পেতে চাই। ১০ হাজার নার্স নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এর মধ্যে তারা স্টাফ নার্সই নিয়োগ দিচ্ছে। কিন্তু তাদের পরিচালনার জন্য শূন্যপদে কোনো নিয়োগ হয় না। নিয়োগের জন্য কোনো উদ্যোগও নেই। আমরা চাই, সরকার এ উদ্যোগ নিক।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa