ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

মাতৃমৃত্যুহার কমাতে একসঙ্গে কাজ করবে উপজেলা হাসপাতাল ও কমিউনিটি কিনিক- স্বাস্থ্যমন্ত্রী

১৩ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ চূড়ান্ত পর্যায়ে

রাফে সাদনান আদেল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, জুন ১০, ২০১০

ঢাকা: মাতৃ-মৃত্যুর হার কমিয়ে আনতে উপজেলা হাসপাতাল ও কমিউনিটি কিনিকগুলোর মানোন্নয়নের কাজ হাতে নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেইসঙ্গে এবছর কমিউনিটি কিনিকে সাড়ে ১৩ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

এছাড়া চট্রগ্রাম ও সিলেটের অধিবাসীদের পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণে আগ্রহী করে তুলতেও বিশেষ প্রকল্প গ্রহণ করা হচ্ছে।  

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অবসটেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজি সোসাইটি অফ বাংলাদেশ-এর ৩৭ তম বার্ষিক সাধারণ সভায় এসব তথ্য প্রকাশ করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ড. আ ফ ম রুহুল হক আরো বলেন, ‘নয়া স্বাস্থ্যনীতির খসড়া চূড়ান্ত হয়েছে। এতে গ্রামাঞ্চলে চিকিৎসা সেবা নিশ্চিত করতে চিকিৎসকদেরকে উৎসাহিত করা হয়েছে। এছাড়া দেশের জেলা ও উপজেলার সকল চিকিৎসা সেবা প্রতিষ্ঠানকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার কাজও শেষ পর্যায়ে রয়েছে। ”

দুই দিনব্যাপী গাইনোকোলজি সোসাইটির এই বার্ষিক সভায় দেশের বিশিষ্ট চিকিৎসাবিদরা ছাড়াও পার্শ্ববর্তী দেশ ভারতের বেশ কয়েকজন চিকিৎসাবিশেষজ্ঞ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

বাংলাদেশের স্থানীয় সময়: ১৩৪৭ ঘন্টা, ১০ মে, ২০১০
আরএস/একে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa