ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ভুয়া ডাক্তারের ফ্রি মেডিকেল ক্যাম্প, ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
ভুয়া ডাক্তারের ফ্রি মেডিকেল ক্যাম্প, ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় এমবিবিএস চিকিৎসকের ভুয়া সিল ব্যবহার করে ও ভুয়া পরিচয় দিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প করে চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণার দায়ে মনজুরুল ইসলাম (২৫) নামে এক প্রতারককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা দাস আলমডাঙ্গা পৌর এলাকার এরশাদপুর প্রাথমিক বিদ্যালয়ে চক্ষু চিকিৎসা ক্যাম্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

ভুয়া চিকিৎসক মনজুরুল ইসলাম মাগুরা জেলার আলাইপুর গ্রামের মোহাম্মদ মোশারফের ছেলে।

ইউএনও স্নিগ্ধা দাস বলেন, আমরা খবর পাই যে কুষ্টিয়া বিএমআই কেয়ার নামে একটি প্রতিষ্ঠান প্রশাসনকে না জানিয়ে ফ্রি আই ক্যাম্প করে চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করছে। সেখানে যেয়ে দেখতে পাই একজন মেডিকেল টেকনিশিয়ান ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের চিকিৎসা দিচ্ছেন। তিনি নিজের নাম-পরিচয় গোপন রেখে একজন চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের নামের সিলও ব্যবহার করেন। চক্ষু চিকিৎসার বিষয়ে তার ডিগ্রি না থাকার পরও নিজেকে বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক পরিচয় দিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ক্যাম্প বসিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। অভিযানে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল অ্যাক্ট-২০১০ এর বিভিন্ন ধারায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদি জিয়াউদ্দীন আহমেদ ও আলমডাঙ্গা থানা পুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।