ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সুস্থ হয়ে বৃহস্পতিবার দেশে ফিরছেন মীরজাদী সেব্রিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
সুস্থ হয়ে বৃহস্পতিবার দেশে ফিরছেন মীরজাদী সেব্রিনা মীরজাদী সেব্রিনা । ফাইল ছবি

ঢাকা: সিঙ্গাপুরে দীর্ঘ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দেশে ফিরছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা।

বুধবার (২৮ ডিসেম্বর) মীরজাদী সেব্রিনার পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমকে এ কথা জানানো হয়।

আগস্ট মাসের শুরুতে গুরুতর অসুস্থ হলে মীরজাদী সেব্রিনাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ওই হাসপাতালে তাকে দীর্ঘদিন ভেন্টিলেটরে রাখা হয়েছিল।

মীরজাদী সেব্রিনার পরিবারের পক্ষ থেকে বলা হয়, তিনি সুস্থ হয়েই দেশে ফিরছেন। দেশে ফিরেই তিনি কাজে যোগ দেবেন না, কিছুদিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকার পর তিনি কর্মস্থলে কাজে যোগ দেবেন। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে না হলেও দ্বিতীয় সপ্তাহে তিনি কাজ শুরু করবেন।

মীরজাদী সেব্রিনা একজন রোগতত্ত্ববিদ ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। স্বাস্থ্য অধিদপ্তরে দায়িত্ব পালনের আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। ২০২০ সালের ১৩ আগস্ট তাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের বর্ধিত চাকরির মেয়াদও শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর। স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক কে হতে যাচ্ছেন, তা নিয়ে চলছে জোর আলোচনা।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২

আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।