ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আমি অধিকার ফিরে পেয়েছি: জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
আমি অধিকার ফিরে পেয়েছি: জায়েদ খান জায়েদ খান

জায়েদ খানের প্রার্থিতা বাতিলের ঘোষণা স্থগিত করে এই নায়ককে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (০৭ ফেব্রুয়ারি) জায়েদ খানের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন জায়েদ খান। তিনি বলেন, ‘আবারো প্রমাণিত হলো সত্যের জয় হয়। হাইকোর্টে আমি বিচার পেয়েছি। সত্যের জয় কেউ আটকাতে পারেন না। আমার বিরুদ্ধে যত অভিযোগ ছিল সব মিথ্যা। আমি অধিকার ফিরে পেয়েছি। ’

জায়েদের প্রার্থিতা বাতিল করে চিত্রনায়িকা নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করাকে অবৈধ উল্লেখ্য করে এই নায়ক বলেন, ‘সাধারণ সম্পাদক হওয়ার পরও আমার সঙ্গে অন্যায় ও অবিচার হয়েছে। অবৈধভাবে আরেকজনকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদে বসানো হয়েছে। এসব  আগে থেকে সাজানো। সংগঠনের পরিপন্থী হয়ে শপথ অনুষ্ঠিত হয়েছে। ’

জায়েদ খান তৃতীয়বারের মতো দায়িত্ব নিয়ে শিল্পীদের স্বার্থে কাজ করতে চান। সোমবারই তিনি দায়িত্ব নেবেন বলেও জানিয়েছেন।

নিপুণের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাধারণ সম্পাদক হতে না পেরে নিপুণ আমার বিরুদ্ধে মনগড়া সব অভিযোগ করেছেন। তাদের চক্রান্ত নির্বাচনের দিন থেকে নয়, আরও আগে থেকে শুরু হয়েছে। পরপর দুইবার বিপুল ভোটে নির্বাচিত হয়েছি, তৃতীয়বারও শিল্পীরা আমাকে ভালোবেসে বিজয়ী করেছেন। এটা সহ্য করতে পারছেন না নিপুণ। যে কারণে তাদের প্যানেলের এত অভিযোগ জায়েদ খানকে নিয়ে। ’

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জায়েদের কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ। কিন্তু নির্বাচনের ফল মেনে নেননি এই নায়িকা। জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বেশ কয়েকটি অভিযোগ করেন তিনি।

পরে শনিবার (৫ ফেব্রুয়ারি) এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে এক বৈঠক শেষে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করে এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণকে জয়ী ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।