ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

কলকাতায় বাংলাদেশের বিজয় উৎসবে নৃত্যাঞ্চল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
কলকাতায় বাংলাদেশের বিজয় উৎসবে নৃত্যাঞ্চল নৃত্যাঞ্চলের শিল্পীরা

মহান বিজয় দিবস উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন আয়োজন করেছে পাঁচ দিনের অনুষ্ঠান। গত বছরের মতো এবারও নেতাজী ইনডোর স্টেডিয়ামে হবে ‘বাংলাদেশ-এর বিজয় উৎসব’।

মহান বিজয় দিবস উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন আয়োজন করেছে পাঁচ দিনের অনুষ্ঠান। গত বছরের মতো এবারও নেতাজী ইনডোর স্টেডিয়ামে হবে ‘বাংলাদেশ-এর বিজয় উৎসব’।

আগামী ১৫ ডিসেম্বর স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এ আয়োজনের উদ্বোধন হবে। এখানে প্রধান অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে ‘আমি বাংলার গান গাই’ শীর্ষক নৃত্যালেখ্য পরিবেশন করবেন নৃত্যাঞ্চলের শিল্পীরা। পরিচালনায় নৃত্যশিল্পী শামীম আরা নীপা। তার ও শিবলী মোহাম্মদের সঙ্গে অংশগ্রহণ করবেন নৃত্যাঞ্চলের ৩০ জন শিল্পী।

প্রতিদিনই থাকছে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এবার যুক্ত হচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনী। থাকবে ঢাকাই জামদানিসহ বিভিন্ন পণ্যের মেলা ও ঐতিহ্যবাহী খাবার।

কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন এসব আয়োজন ব্যবস্থাপনার জন্য তালাশ মিডিয়াকে দায়িত্ব দিয়েছে বলে জানান এর ব্যবস্থাপনা পরিচালক হিরক দাশগুপ্ত। তিনি রোববার (১১ ডিসেম্বর) মোবাইলে বাংলানিউজকে বললেন, ‘এবার অনেক বড় পরিসরে উৎসব হচ্ছে। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত আটটা পর্যন্ত সবাই এতে অংশ নিতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।