ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে খোকন শহীদুল ইসলাম খোকন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকন। উত্তরার আধুনিক হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে।

সোমবার (৪ জানুয়ারি) সকাল ১০টায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। চিকিৎসকেরা জানান, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

জানা যায়, পরিবারের সদস্যরা প্রাথমিকভাবে অস্বীকৃতি জানালেও, তার শারীরিক অবস্থা বিবেচনা করে এখন লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। আগেই বলা হয়েছে যে, নিরাময় অযোগ্য রোগে (মুখগহ্বরে মটর নিউরো ডিজিস) ভুগছেন তিনি। এ অবস্থায় খোকনের মস্তিষ্ক পুরোপুরি কাজ করলেও শরীর ভীষণ দু্র্বল। সব মিলিয়ে খোকনের ব্যাপারে ইতিবাচক কোনো খবর নেই আপাতত। এসব তথ্য জানিয়েছেন খোকনের চিকিৎসক রাশিমুল হক রিমন।

খোকনের সহধর্মিনী জয় ইসলাম মঙ্গলবার সকালে বাংলানিউজকে জানান,  গত ৩১ ডিসেম্বর দুপুরে শারীরিক অবস্থার অবনতি হয় খোকনের। তখন থেকেই উত্তরার ওই হাসপাতালে আছেন তিনি। দীর্ঘদিন ধরে খোকন বাসায় শয্যাশায়ী ছিলেন। এদিকে খোকনের শারীরিক অবস্থার সহসা উন্নতি হবে না জেনে যন্ত্রণা থেকে তার মুক্তির জন্য প্রার্থণা করছেন পরিবারের সদস্যরা।

এর আগে খোকনের চিকিৎসায় এগিয়ে আসে সরকার। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর খোকনকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেওয়া হয়। সেখানকার বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা এ রোগের কোনো চিকিৎসা নেই বলে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেন।

অক্টোবরের শেষ দিকে দেশে ফেরার পর রাজধানীর স্কয়ার হাসপাতালে ডা. আরেফিনের তত্ত্বাবধানে শহীদুল ইসলাম খোকনের পাকস্থলীতে অস্ত্রোপচারের মাধ্যমে টিউব স্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা,  জানুয়ারি ০৫, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।