ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন অঞ্জনা ভৌমিক

উত্তম কুমারের নায়িকা ভারতের বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে তার মৃত্যু হয়।

এসময় তার বয়স হয়েছিল ৭৯ বছর।

এর আগে শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

অভিনেত্রী অঞ্জনা ভৌমিক ব্যক্তিজীবনে টালিউড অভিনেতা যিশু সেনগুপ্তের শাশুড়ি। অঞ্জনা ভৌমিকের মেয়ে নীলাঞ্জনা ও জামাই যিশু সকাল থেকেই হাসপাতালে রয়েছেন। সঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীলসহ টালিউডের অনেকেই হাসপাতালে রয়েছেন।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন অঞ্জনা ভৌমিক। গত পাঁচ-ছয় মাস ধরে তিনি একপ্রকার শয্যাশায়ী ছিলেন। তার দেখভাল করতেন মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা। মাকে হারিয়ে ভেঙে পড়েছেন দুজনই।

১৯৪৪ সালের ৩০ ডিসেম্বর উত্তরবঙ্গের কোচবিহারে জন্ম হয় অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের। তার আসল নাম আরতি ভৌমিক, ডাক নাম বাবলি।  

ষাট থেকে আশির দশকের বাংলা সিনেমায় জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অঞ্জনা ভৌমিক। ‘চৌরঙ্গী’, ‘থানা থেকে আসছি’, ‘নায়িকা সংবাদ’র মতো সিনেমায় তার অভিনয় এখনও মনে রেখেছেন দর্শক। উত্তর কুমারের সঙ্গে তার জুটি দর্শকের কাছে খুব প্রিয় ছিল। তবে একটা সময়ের পর আর অভিনয় জগতে ছিলেন না অঞ্জনা ভৌমিক।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।