ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই ফাঁপড়বাজের গল্পে নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
দুই ফাঁপড়বাজের গল্পে নাটক

জনপ্রিয় নাট্যনির্মাতা ফরিদুল হাসান সম্প্রতি নির্মাণ করেছেন তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। দুই ফাঁপড়বাজের গল্পে নাটকটি নির্মিত হয়েছে।

এর কেন্দ্রীয় দুই চরিত্র বদরুল ও মজনু। এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আখম হাসান (মজনু) ও যাহের আলভী (মজনু)।

নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল। আগামী ৯ জানুয়ারি থেকে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন এর নির্মাতা।

ফরিদুল হাসান জানান, ‘ফাঁপর’ নাটকটির গল্প ঢাকা শহরের একটি মহল্লাকে ঘিরে। যেই মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে দেখাতে বিভিন্ন ভাবে একে অপরের সঙ্গে প্রতিনিয়ত ফাঁপরবাজি করতে থাকে। এখানে কেউ যেন হারতে রাজি না। তারই ফলশ্রুতিতে একটার পর একটা সমস্যার সৃষ্টি হয়। মহল্লার যুবকরা প্রচণ্ড আড্ডাবাজ। সেই আড্ডার যেমন বিষয়বস্তুর কোন লিমিট থাকে না, ফাঁপরবাজিও থাকে লাগামছাড়া। দিনে দিনে কে কার চাইতে বেশি ফাঁপড় দিতে পারে তাই নিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

এ প্রসঙ্গে পরিচালক ফরিদুল হাসান বলেন, এই সময়ে যারা নাটক দেখে অভ্যস্ত তাদের কথা মাথায় রেখেই ‘ফাঁপড়’ নাটকটি নির্মাণ করা হয়েছে। আশা করি, এই দর্শকদের সঙ্গে অন্যদেরও ভালো লাগবে।

নাট্যকার জাকির হোসেন উজ্জ্বল বলেন, ‘ফাঁপর’ নাটকটি সমসাময়িক বিষয় নিয়ে লেখা। যেটাকে আমরা নাটকের ভাষায় ‘ট্রেন্ডি’ বলে থাকি। হাস্যরসাত্নক ভাবে গল্প এগিয়ে গেলেও সামাজিক দায়বদ্ধতা থেকে নাটকটিতে কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।

আখম হাসান ও যাহের আলভী ছাড়াও এই ধারাবাহিক নাটকটিতে আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মানসী প্রকৃতি, ফারজানা আহসান মিহি, স্বর্ণলতা, ওয়ালিউল হক রুমী, শহিদুল্লাহ সবুজ, সিয়াম নাসির, তন্ময় সোহেল, আমিন আজাদ, নাফিসা, আনোয়ার শাহী, সঞ্জিব আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।