ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘জওয়ান’ মুক্তি দিলে দায়িত্বশীলদের টেনেহিঁচড়ে রাস্তায় নামানো হবে: ঝন্টু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
‘জওয়ান’ মুক্তি দিলে দায়িত্বশীলদের টেনেহিঁচড়ে রাস্তায় নামানো হবে: ঝন্টু

বলিউড বাদশা শাহরুখ খানের অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর)। একই দিনে বাংলাদেশেও সিনেমাটি মুক্তি দেওয়ার চেষ্টা চলছে।

ইতোমধ্যেই দেশের সেন্সর বোর্ডে জমা পড়েছে সিনেমাটি। তবে কোনোভাবেই ‘জওয়ান’মুক্তি দিতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

তার ভাষ্য, ‘জওয়ান’ মুক্তি দেওয়া হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। বঙ্গবন্ধু বারণ করেছেন হিন্দি সিনেমাকে। সেটা কিভাবে মুক্তি পাচ্ছে। তারপরেও নিয়ম ভেঙে?’

এ বিষয়টি নিয়ে রোববার বিকেল ৫টায় এফডিসিতে সংবাদ সম্মেলন আহবান করেছেন দেলয়ার জাহান ঝন্টু।

প্রযোজক সমিতির অলিখিত নিয়ম অনুযায়ী, সাধারণত বাংলাদেশে সিনেমা মুক্তি পায় সপ্তাহের প্রথম দিনঅর্থাৎ শুক্রবার। তাই বৃহস্পতিবার মুক্তি নিয়ে জটিলতা তৈরি হয়েছে। ৭ সেপ্টেম্বর না হয়ে প্রযোজক সমিতির নিয়ম মেনে বাংলাদেশে যদি পরদিন ৮ সেপ্টেম্বরও ‘জওয়ান’ মুক্তি দেওয়ার সিদ্ধান্ত হয়, সেখানেও রয়েছে জটিলতা। প্রযোজক সমিতির অলিখিত নিয়ম অনুযায়ী, ঈদ ছাড়া একই সপ্তাহে দুটির বেশি সিনেমা মুক্তি দেওয়ার সুযোগ নেই।

পরিবেশক সমিতির তথ্য অনুযায়ী, ৮ সেপ্টেম্বর মুক্তির তালিকায় আছে দুটি বাংলা সিনেমা। একটি দেলোয়ার জাহান ঝন্টুর ‘সুজন মাঝি’, আরেকটি মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’। এই সিনেমা দুটি মুক্তি পাবে আগামী ৮ সেপ্টেম্বর। এই সপ্তাহে আর কোনো সিনেমা আসার সুযোগ নেই।

ঝন্টু বলেন, একই সপ্তাহে দুটি সিনেমা মুক্তি পায়। এখানে আর অন্য কোনো সিনেমা মুক্তি পাওয়া সম্ভব না। যদি কোনোভাবে মন্ত্রণালয় এটা মুক্তি দেয় তাহলে আমরা পথে নামবো, আন্দোলন করা ছাড়া আমাদের উপায় থাকবে না।  

তিনি আরও বলেন, এরপরও যদি নিয়মের বাইরে গিয়ে ‘জওয়ান’ বা তৃতীয় কোনো সিনেমা মুক্তি দেওয়া হয়, তাহলে প্রযোজক সমিতির দায়িত্বে যারা আছেন, তাদের টেনেহিঁচড়ে রাস্তায় নামানো হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।