ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাদাকালো ক্যানভাসে ‘আদিম’ নতুন জীবনের গল্প: যুবরাজ শামীম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
সাদাকালো ক্যানভাসে ‘আদিম’ নতুন জীবনের গল্প: যুবরাজ শামীম

আসছে ২৬ মে প্রেক্ষাগৃহে আসছে যুবরাজ শামীমের সিনেমা ‘আদিম’। সিনেমাটির প্রচারণার অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ মে) খিড়কি ফিল্মসের আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে উপস্থিত হয় টিম ‘আদিম’।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির নির্মাতা যুবরাজ শামীম, চিত্রগ্রাহক আমির হামযাসহ অন্যান্যরা।

‘খিড়কি ফিল্মস’ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের একদল তরুণ শিক্ষার্থীর প্রযোজনা প্রতিষ্ঠান। ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে নির্মাতা যুবরাজ শামীম চলচ্চিত্রটির নির্মাণ প্রক্রিয়া, তার চলচ্চিত্রযাত্রা, ‘আদিম’র অভিজ্ঞতা শিক্ষার্থীদের সঙ্গে ভাগ করেন।  

শুটিং চলাকালীন বস্তির মানুষদের সঙ্গে তার কাটানো দীর্ঘ সময়ের স্মৃতিচারণা করেন যুবরাজ। প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীরাও ‘আদিম’ নিয়ে তাদের কৌতূহলের কথা জানান।

এ সময় নির্মাতা জানান, চলচ্চিত্রটি তার দীর্ঘ অভিজ্ঞতার ফলস্বরূপ। এতে কোন তারকা নেই, সাদাকালো ক্যানভাসে এক নতুন জীবনের গল্প। যে গল্পকথা এখনো দেখা হয়নি দর্শকদের। তাই নিজের জন্য বানানো এই চলচ্চিত্র নিয়ে কোন প্রত্যাশা রাখেন না তিনি।  

দর্শকদের নিয়ে ভাবছেন কি-না? এমন প্রশ্নের উত্তরে শামীম বলেন, আমি তো দর্শকের কথা ভাবছি না, তাহলে দর্শক আমার কথা কেন ভাববে! তবে সিনেমাটি দেখলে তারা একটি নতুন অভিজ্ঞতার সম্মুখীন হবেন বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠান শেষে নির্মাতা যুবরাজ শামীম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন ও তাদের মাঝে লিফলেট বিতরণ করেন।

গণ-অর্থায়নে নির্মিত চলচ্চিত্রটি টঙ্গী রেলস্টেশনের পাশের ব্যাংকের মাঠ বস্তির মানুষের গল্প অবলম্বনে। ৪৪তম মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে পুরস্কার অর্জন ছাড়াও বিশ্বের বেশকিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘আদিম’।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।