ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হুমকি দিয়ে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
হুমকি দিয়ে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দারুসসালাম এলাকার ৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন ভোটকেন্দ্র থেকে ‘মারধর ও ধর্ষণের’ হুমকি দিয়ে পোলিং এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করেছেন জাতীয় পার্টি ও বিএনপির কাউন্সিলর প্রার্থী।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় ৯ নম্বর ওয়ার্ডের বাঘবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আসমা বিদ্যানিকেতন, সিদ্ধার্থ হাই স্কুল ভোটকেন্দ্র থেকে জাতীয় পার্টি ও বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করা হয়।  

জাতীয় পার্টির কাউন্সিলর প্রার্থী আলমাস উদ্দীন বলেন, সকাল ৮টায় আমার পোলিং এজেন্টরা কেন্দ্রে প্রবেশ করে।

সকাল সাড়ে ৮টায় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর লোকজন ১২ নারী পোলিং এজেন্টকে ধর্ষণের হুমকি দিয়ে কেন্দ্র ছাড়ার নির্দেশ দেয়। পরে তারা ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যান। এ ঘটনার সঙ্গে সঙ্গে আমি উপস্থিত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও ম্যাজিস্ট্রেটকে জানাই, কিন্তু  তারা কোনো ব্যবস্থা নেননি।  

বিএনপির কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলাম বলেন, সকাল সাড়ে ৮টায় ১৬টি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়। তাদের কাছ থেকে কাগজপত্র কেড়ে নিয়ে পুড়িয়ে ফেলা হয়। শুধু তাই নয়, আওয়ামী লীগের লোকজন কেন্দ্র পাহারায় রেখে চেনা-জানা ছাড়া অন্য কাউকে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছে না।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এমএমআই/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।