ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মনিটরিং সেলে ২১ অভিযোগ, তড়িৎ ব্যবস্থার নির্দেশ সিইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
মনিটরিং সেলে ২১ অভিযোগ, তড়িৎ ব্যবস্থার নির্দেশ সিইসির

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের বিভিন্ন স্থানে ভোটাররা কেন্দ্রে ঢুকতে না পারা, অস্ত্র নিয়ে ঘোরাফেরাসহ ২১ ধরনের অভিযোগ এসেছে নির্বাচন কমিশনের (ইসি) গঠিত আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বিষয়গুলো জানার সঙ্গে সঙ্গেই তড়িৎ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

মনিটরিং সেলের সমন্বয়ক মেজর রাজু বাংলানিউজকে বলেন, বিভিন্ন জায়গা থেকে বেশ কিছু অভিযোগ আসছে। একটি অভিযোগ বেশি আসছে সেটি হলো, ভোটাররা ভোটকেন্দ্রে ঢুকতে পারছে না।

 

আমরা ম্যাসেজ পাওয়ার সঙ্গে সঙ্গে র‌্যাব, বিজিবি, পুলিশের মাধ্যমে ফোর্স পাঠিয়ে ক্লিয়ার করছি।

এখন পর্যন্ত মারামারি, বিশৃঙ্খলা সৃষ্টিসহ ২১টি অভিযোগ এসেছে। ঢাকা উত্তরের ৪২ নম্বর ওয়ার্ডের বড় বেরাইদ ঋষিপাড়া, ১১৭১ নম্বর কেন্দ্রে এরইমধ্যে একজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে।  

নির্বাচন ভবনের চার তলায় স্থাপিত মনিটরিং সেল পরিদর্শনে এসে দুপুরে সিইসি বলেন, অভিযোগের তড়িৎ ব্যবস্থা নাও। মেজর রাজু জবাবে বলেন, পরিস্থিতি এখন পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণে আছে। অস্ত্রসহ যাকে আটক করা হয়েছে, সেখানে দায়িত্বরত নির্বাহী হাকিম এরইমধ্যে বিধি অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।