ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

মঠবাড়িয়ায় চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনের প্রার্থিতা বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, মে ২৩, ২০২৪
মঠবাড়িয়ায় চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনের প্রার্থিতা বাতিল মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ নামে এক চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

বৃহস্পতিবার (২৩ মে) এ ঘোষণা দেয় ইসি।

 

প্রার্থিতা বাতিল হওয়া রিয়াজ উদ্দিন আহম্মেদ পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের বর্তমান এমপি শামীম শাহনেওয়াজের ছোট ভাই।

জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে ওই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।  

স্থানীয় একাধিক সূত্র ও ইসির দেওয়া তথ্য সূত্রে জানা গেছে, গত ১৩ মে   প্রতীক বরাদ্দের দিন ইসির পক্ষ থেকে কোনো ধরনের সভা সমাবেশ নিষেধ থাকলেও তিনি ওই নিষেধাজ্ঞা অমান্য করে ক্ষমতার প্রভাব দেখিয়ে বাঁশের  লাঠির মাথায় আনারস বেঁধে ব্যাপক লোক নিয়ে মিছিল করেন। এতে পৌর শহরের বিভিন্ন সড়কে যানজট বেধে যায়। ওই মিছিল দেখে স্থানীয়দের মধ্যে ভীতির সৃষ্টি হয়। এ ঘটনায় ইসিতে চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়। পরের দিন ১৪ মে তিনি লিখিত ব্যাখ্যা দাখিল করলেও ইসি তা সন্তোষজনক মনে না করায় তাকে সশরীরে উপস্থিত হতে বলেন।

এছাড়া ওই প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মীদের ওপর একাধিক হামলার অভিযোগ রয়েছে। গত বুধবার (২২ মে) রাতে প্রতিদ্বন্দ্বী বায়েজিদ হোসেনের প্রচার মাইক ভাঙচুর ও দুই কর্মীকে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনায় ২৩ মে থানায় মামলা দায়ের করা হয়েছে।  

এ বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।