ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দিনাজপুরে ৫টিতে নৌকা, ১টিতে স্বতন্ত্রের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
দিনাজপুরে ৫টিতে নৌকা, ১টিতে স্বতন্ত্রের জয়

দিনাজপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ছয়টি আসনের মধ্যে পাঁচটি আসনে নৌকা ও একটি আসনে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া জাকা।

ট্রাক মার্কা নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মনোরঞ্জন শীল গোপাল। তিনি পেয়েছেন ১ লাখ ৬ হাজার ৪৯৯ ভোট।

দিনাজপুর-২ আসনে (বিরল-বোচাগঞ্জ) বিপুল ভোটে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী খালিদ মাহমুদ চৌধুরী। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ৯১২। তার নিকটতম  ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আনোয়ার চৌধুরী জীবন ১০ হাজার ৩৫৯ ভোট পেয়েছেন।

দিনাজপুর-৩ (সদর) আসনে ১ লাখ ৮ হাজার ২৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী ইকবালুর রহিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন পেয়েছেন ৫৪ হাজার ৩৮ ভোট। এ নিয়ে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন ইকবালুর রহিম।

দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে নৌকা মার্কার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী ৯৬ হাজার ৪৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৬২ হাজার ৪২৪ ভোট। এ নিয়ে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৪২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী হযরত আলী বেলাল পেয়েছেন ২৬ হাজার ৪৮২ ভোট। এ নিয়ে অষ্টম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

দিনাজপুর-৬ (নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর, ঘোড়াঘাট) আসনে আওয়ামী লীগের প্রার্থী শিবলী সাদিক বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৮২ হাজার ৬৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক পেয়েছেন ৮২ হাজার ৫১৫ ভোট। এ নিয়ে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন শিবলী সাদিক।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ