ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাস্তবসম্মত সংবাদ পরিবেশনের আহ্বান ইসি রাশেদার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
বাস্তবসম্মত সংবাদ পরিবেশনের আহ্বান ইসি রাশেদার

গাইবান্ধা:  নির্বাচন নিয়ে সাংবাদিকদের বাস্তবসম্মত সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনের মাঠে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভোট স্বচ্ছ হচ্ছে কি না, অস্বচ্ছ হচ্ছে কি না, তা তুলে ধরার দায়িত্ব আপনাদের। এজন্য তিনি অপপ্রচারে লিপ্ত না হয়ে বাস্তবসম্মত সংবাদ তুলে ধরার আহ্বান জানান।  

প্রার্থীদের উদ্দেশে ইসি রাশেদা বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে নির্বাচনের কোনো মানে হয় না। সেই সঙ্গে ভোটকেন্দ্রে ভোটার নাই অর্থ নির্বাচনের প্রাণ নাই। এমনটা যাতে না হয়, সেজন্য মুখ্য ভূমিকা রাখতে হবে প্রার্থীদের।  

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার পাঁচটি সংসদীয় আসনের প্রার্থী, প্রশাসনিক কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে প্রস্তুত। এবার কমিশন ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য মাঠে নেমেছে। ভোট উৎসবমুখর করতে প্রার্থী-সমর্থকসহ সাধারণ ভোটারদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলামসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।