ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

২০ কর্মকর্তার উপস্থিতি-তদারকিতে ছাপানো হবে ব্যালট পেপার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
২০ কর্মকর্তার উপস্থিতি-তদারকিতে ছাপানো হবে ব্যালট পেপার

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার ১০ জ্যেষ্ঠ কর্মকর্তার উপস্থিতি এবং ১০ কর্মকর্তারা তদারিকতে ছাপানো হবে।

বুধবার (২০ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্টদের পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমানের পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল হতে প্রতীক বরাদ্দের পর যাচাই-বাছাইসহ ব্যালট পেপার মুদ্রণ এবং প্রাসঙ্গিক কার্যক্রম গ্রহণে ১০ জন কর্মকর্তাকে প্রতিকল্প কর্মকর্তা হিসেবে বিজি প্রেসে (বাংলাদেশ সরকারি মুদ্রণালয়) উপস্থিত থেকে মুদ্রণ কাজ তদারকি করার দায়িত্ব দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রত্যেক অঞ্চল (ইসির অঞ্চল ১০টি) থেকে একজন করে অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার/অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার বা অনুরূপ কর্মকর্তা ঢাকায় অবস্থান করে নিজ নিজ অঞ্চলের ব্যালট পেপার মুদ্রণের কাজ সার্বক্ষণিক তদারকি করবেন।

নির্দেশনায় ইসি সচিবালয়ের উপসচিব মুহাম্মদ মোশাররফ হোসেন, মোহাম্মদ মুঞ্জুরুল আলম, মো. নওয়াবুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, মো. আবুল হোসেন, সোহেল সামাদ ও মো. শাহ আলম,  মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা, ইসি সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব নুর নাহার ইসলাম এবং নির্বাচন কর্মকর্তা জেবুন নাহারকে বিজি প্রেসে উপস্থিত থাকতে বলা হয়েছে।

আর ১০ অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বা অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তাকে ঢাকায় থেকে অঞ্চলভিত্তিক ব্যালট পেপার ছাপানোর কার্যক্রম তদারকির জন্য বলা হয়েছে নির্দেশনায়।

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যালট পেপার ছাপানো সম্পন্ন করবে ইসি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।