ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার বিরুদ্ধে নির্বাচন ‘যন্ত্রণার’, সরে দাঁড়াচ্ছেন আয়েন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
নৌকার বিরুদ্ধে নির্বাচন ‘যন্ত্রণার’, সরে দাঁড়াচ্ছেন আয়েন

রাজশাহী: দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য নৌকার টিকিট পাননি রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে পরপর দুইবারের সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিন। তাই মনোনয়নপত্র তুলেছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

কিন্তু শেষতক তিনি নির্বাচনে থাকছেন না। নৌকার বিরুদ্ধে নির্বাচন যন্ত্রণায়, যে জন্য সরে দাঁড়াচ্ছেন। আগামীকাল রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে জানিয়েছেন তিনি।

এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ দলীয় নেতাদের নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিলেও শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে আয়েন উদ্দিন গণমাধ্যমকে বলেছেন, সারা জীবন নৌকাকে জেতানোর জন্য কাজ করেছেন। তাই এখন নৌকার বিপক্ষে ভোট করা তার জন্য কষ্ট ও যন্ত্রণাদায়ক। তাই এবার ভোট করতে পারবেন না।

তাহলে কেন মনোনয়নপত্র তুললেন? প্রশ্নের উত্তরে রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন বলেন, মনোনয়ন না পেয়ে রাজশাহী আসার পর দেখেন বিমানবন্দরে হাজার হাজার কর্মী-সমর্থক। কাউকে ডাকেননি, তারা নিজেরাই এসেছিলেন। তাকে কাছে পেয়ে কান্নাকাটি শুরু করলেন। আবেগে তিনিও চোখের পানি ফেলেছেন। মনোনয়ন না পেলেও মানুষের এই ভালোবাসা ছিল তার জন্য বড় পাওয়া। সবাইকে সান্ত্বনা দিতেই বলেছিলেন, তারা চাইলে নির্বাচনে অংশ নেবেন। কিন্তু মন থেকে সেটা বলেননি।

তিনি বলেন, মনোনয়ন তুলেই ঢাকা চলে গিয়েছিলাম। এক সপ্তাহ পরে রাজশাহী আসি। নির্বাচন করলে তো কর্মসূচি চালিয়ে যেতাম। কিন্তু সেটা করিনি। এই সময়ের মধ্যে আমার অতি ঘনিষ্ঠদের বলেছি নৌকার জন্য কাজ করতে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন। তারা সবাই মিলে নৌকার জয় এনে নেত্রীকে উপহার দেবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন পড়াশোনা শেষ করে ঠিকাদারি করতেন। ২০১৪ সালের নির্বাচনে দলের মনোনয়নে প্রথমবার এই আসনের সংসদ সদস্য হন। ২০১৮ সালের নির্বাচনেও তিনি নৌকার টিকিট পান।

রাজশাহী-৩ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তিনি ২০১৮ সালের নির্বাচনেও মনোনয়ন চেয়েছিলেন এ আসনে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।