ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচন: মেয়র পদে ৯ জনসহ ২১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, মে ১২, ২০২৩
বিসিসি নির্বাচন: মেয়র পদে ৯ জনসহ ২১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে এ পর্যন্ত ২১৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার (১১ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

তিনি জানান, মেয়র পদে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া কাউন্সিলর সাধারণ পদে ১৬৬ জন এবং সংরক্ষিত আসনে ৪১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

৯ মেয়র প্রার্থীর মধ্যে জাতীয় পার্টি মনোনীত প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ও জাকের পার্টির মনোনীত প্রার্থী মো. মিজানুর রহমান বাচ্চু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছে বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা কমিটির সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরকে সৈয়দ ইসাহাক, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রুপন, আলী হাওলাদার, লুৎফর কবির এবং মো. আসাদুজ্জামান  মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। বাছাই ১৮ মে। ২৫ মের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আগামী ১২ জুন ভোটগ্রহণের দিন নির্ধারিত।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad