ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: আরও ৩১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, মে ১২, ২০২৩
সিসিক নির্বাচন: আরও ৩১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে আরও ৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে আরও ৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন মনোনয়নপত্র কিনেছেন।

তবে মেয়র পদে নতুন করে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
 
বৃহস্পতিবার (১১ মে) সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  
 
তিনি বলেন, বুধবার (১০ মে) ১৬ জন ও বৃহস্পতিবারে (১১ মে) ১৫ জনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ যাবত মেয়র পদে ৫ জনসহ তিনটি পদে মোট ৩৮৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮১ ও সাধারণ ওয়ার্ডে ৩০০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।
 
এর আগে গত মঙ্গলবার (৯ মে) পর্যন্ত ৫ জন মেয়র প্রার্থীসহ মোট ২৭৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।
 
মেয়র পদে মনোনয়ন কেনা পাঁচজন হলেন- মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাত পাখা), মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র) ও সামছুন নুর তালুকদার।
 
সংরক্ষিত (মহিলা কাউন্সিলর)-এর মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ২ জন, ২ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৬ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৮ জন, ৫ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৬ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৭ নম্বর ওয়ার্ডে ২ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৯ নম্বর ওয়ার্ডে ৪ জন, ১০ নম্বর ওয়ার্ডে ৮ জন, ১১ নম্বর ওয়ার্ডে ৯ জন, ১২ নম্বর ওয়ার্ডে ৯ জন, ১৩ নম্বর ওয়ার্ডে ১৩ জন ও ১৪ নম্বর ওয়ার্ডে ৫ জন কিনেছেন মনোনয়ন ফরম।  
 
আর সাধারণের (পুরুষ কাউন্সিলর) মধ্যে এখন পর্যন্ত ১,৬,৭,১৯,২১,২৫ ও ৩৫ নম্বর ওয়ার্ডে ৪ জন করে, ২,৪,১২,১৪,২০, নং ওয়ার্ডে ২ জন করে,  ৩,১৭,২৩ ও ২৬ নম্বর ওয়ার্ডে ৩ জন করে, ৫, ৯,১০ ও ১১ নম্বর ওয়ার্ডে ৬ জন করে, ৮ নম্বর ওয়ার্ডে ১১ জন, ১৩,১৫,১৮, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে ৭ জন করে, ১৬ নম্বর ওয়ার্ডে ৫ জন, ২২, ২৭, ২৮, ৩১ ও ৩৯ নম্বর ওয়ার্ডে ৯ জন করে, ২৪, ৩৬ নম্বর ওয়ার্ডে ৮ জন করে, ২৯ নম্বর ওয়াডে ১৫ জন, ৩০ নম্বর ওয়ার্ডে ১৯ জন, ৩২ ও ৩৮ নম্বর ওয়ার্ডে ১০ জন, ৩৩ নম্বর ওয়ার্ডে ১৬, ৩৪ নম্বর ওয়ার্ডে ১৮, ৩৭ নম্বর ওয়ার্ডে ১৪ এবং ৪২ নম্বর ওয়ার্ডে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
 
উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।
 
বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, মে ১২, ২০২৩
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।