ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচন: মেয়র পদে ৯ জনসহ ১৯৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
বিসিসি নির্বাচন: মেয়র পদে ৯ জনসহ ১৯৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীসহ এ পর্যন্ত ১৯৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

বুধবার (১০ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির।



তিনি জানান, আজ একজনসহ মেয়র পদে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র উঠিয়েছেন। এছাড়া কাউন্সিলর সাধারণ পদে ১৪৮ জন এবং সংরক্ষিত আসনে ৪০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আমরা ধারণা করছি, যারা নির্বাচন করবেন তাদের মধ্যে বেশিরভাগই মনোনয়নপত্র উঠিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা আশা করছি ভোটার, প্রার্থী, আইন-শৃঙ্খলা বাহিনী, সাংবাদিকসহ আমরা যারা নির্বাচনের দায়িত্বে আছি কমিশনের পক্ষ থেকে সবার সহযোগিতায় বরিশাবাসীকে একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

৯ মেয়র প্রার্থীর মধ্যে জাতীয় পার্টি মনোনীত প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ও জাকেরপার্টির মনোনীত প্রার্থী আলহাজ মো. মিজানুর রহমান বাচ্চু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা কমিটির সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরকে সৈয়দ ইসাহাক, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রুপন, আলী হাওলাদার, লুৎফর কবির এবং মো. আসাদুজ্জামান  মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রুপন আজ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। বাছাই ১৮ মে। ২৫ মের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আগামী ১২ জুন ভোটগ্রহণের দিন নির্ধারিত।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।