ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সরস্বতী পূজায় জবিতে উৎসব

জবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
সরস্বতী পূজায় জবিতে উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় নতুন একাডেমিক ভবনের নিচতলায় কেন্দ্রীয়ভাবে পূজা আয়োজন করা হয়।

 

পূজা উপলক্ষে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। পূজার আনুষ্ঠানিকতার পাশাপাশি শিক্ষার্থীদের পারস্পরিক কোলাহলে সৃষ্টি হয় এক উৎসবমুখর পরিবেশ।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

কেন্দ্রীয় পূজা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতি, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, প্রক্টর, সহকারী প্রক্টর, কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় মণ্ডপ পরিদর্শন করেন।

পূজামণ্ডপ পরিদর্শন শেষে উপাচার্যের সভাকক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক উপস্থিত ছিলেন।  

এ সময় আলোচনা সভায় অংশগ্রহণ করেন কেন্দ্রীয় পূজা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীর সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল কাদের, প্রক্টর ড. মোস্তফা কামাল ও অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল প্রমুখ।  

এদিকে পুষ্পাঞ্জলি ও পূজার অন্য আনুষ্ঠানিকতা শেষে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় দুপুরে প্রসাদ বিতরণ করা হয়।  

প্রসঙ্গত, প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটে আলাদাভাবে সরস্বতী পূজা উদযাপন করা হলেও করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে এবার কেন্দ্রীয়ভাবে একটি পূজা উদযাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।