ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাগুরায় ভুয়া পরীক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
মাগুরায় ভুয়া পরীক্ষার্থী আটক

মাগুরা: মাগুরার শালিখায় এসএসসি ভোকেশনাল পরীক্ষায় মোজাহার বিশ্বাস নামে এক ছাত্রলীগ নেতার বদলে পরীক্ষা দিতে এসে আটক হয়েছেন আল আমিন মোল্যা (২২) নামে এক যুবক। পরে তাকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছে।


মঙ্গলবার (১৬ নভেম্বর) উপজেলার সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
 
দণ্ডপ্রাপ্ত আল-আমিন উপজেলার শ্রীহট্ট গ্রামের আকতার মোল্যার ছেলে। সে ছাত্রলীগ নেতা মোজাহার বিশ্বাসের ভাতিজা এবং মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস জানান, তাদের কেন্দ্রে  এসএসসি ভোকেশনাল ট্রেড কোর্সের পরীক্ষায় অংশ নেওয়ার কথা শালিখা উপজেলা ছাত্রলীগ সভাপতি (একাংশ) মোজাহার বিশ্বাসের। সে শালিখার শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশোনাল ট্রেডের ছাত্র। মঙ্গলবার ছিল অ্যাগ্রো বেসড ফুড বিষয়ের পরীক্ষা। যেখানে মোজাহারের বদলে পরীক্ষা দিতে আসেন তার ভাতিজা আল আমীন। কেন্দ্রে উপস্থিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফারহানুল হক গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে তাকে আটক করে।

এ সময় নিজের অপরাধের কথা স্বীকার করে আল আমীন। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তিথি মিত্র আল-আমিনকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করে জেল হাজতে পাঠান। আর মোজাহার বিশ্বাসের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য কারিগরী শিক্ষাবোর্ডে চিঠি দেওয়া হয়েছে।

শালিখা পুলিশের একটি সূত্র জানায়, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর এই মোজাহার বিশ্বাস ১০ পিস ইয়াবাসহ ধরা পড়ে বেশ কিছুদিন জেলে ছিল। মাদক মামলার পাশাপাশি তার নামে নারী নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, মোতাহার বিশ্বাস সভাপতিতো দূরে থাক, তাদের অনুমোদিত কমিটির কোনো পদে নেই।

এদিকে এলাকাবাসীরা জানান, মোতাহার স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষের সেল্টারে ছাত্রলীগের স্বঘোষিত একটি কমিটির সভাপতি।  

বাংলাদেশ সময় : ০১১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।