ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বরিশালে শিক্ষক‌দের প্রণোদনা দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
বরিশালে শিক্ষক‌দের প্রণোদনা দাবি 

ব‌রিশাল: করোনাকালে শিক্ষকদের আর্থিক প্রণোদনাসহ বিভিন্ন দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখা।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় নগরের ফকিরবাড়ি রোডে শিক্ষক সমিতি ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমিতির সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ লিখিত বক্তব্যে বলেন, করোনাকালেও শিক্ষা বোর্ড বিভিন্ন ফি আদায় করেছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কোনো আয় ছিল না। গত দেড় বছরে কোনো জায়গা থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কোনো সহায়তাও পায়নি। এ অবস্থায় ২০ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সংবাদ সুখকর হলেও, প্রতিষ্ঠানগুলো ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্ন করার অর্থ যোগাড় করাও দুরুহ হয়ে পড়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের জন্য করোনা সুরক্ষা ব্যয় নিয়েও তারা চিন্তিত।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জীবনযাপন ব্যয় বেড়েছে বহু গুণ। এতে শিক্ষকদের ওপর আর্থিক চাপ বেড়েছে। এ সব কারণে শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষকদের জন্য সরকারি প্রণোদনা দাবি করেন তিনি। একই সাথে শিক্ষা জাতীয়করণ করাসহ আরও বেশ কিছু দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সে‌প্টেম্বর ০৭, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa