ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাহনেওয়াজ হোস্টেলের সামনে ডাম্পিং স্টেশন নির্মাণ বন্ধের দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, জুন ২৩, ২০২১
শাহনেওয়াজ হোস্টেলের সামনে ডাম্পিং স্টেশন নির্মাণ বন্ধের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাহনেওয়াজ হোস্টেলের সামনে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণ বন্ধের দাবি জানিয়ে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২২ জুন) হোস্টেলের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃক নেওয়া এ প্রকল্পের স্থানে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্মুক্ত আর্ট গ্যালারি স্থাপনের দাবি জানান।

মানববন্ধনে চারুকলা অনুষদের শিক্ষার্থী আব্দুল্লাহ আল কাফি বলেন, আমরা এসটিএস নির্মাণের বিপক্ষে নয়। কিন্তু চারুকলার শিক্ষার্থীদের ছাত্রবাসের সামনে ময়লার ভাগাড় মাননসই নয়। আমাদের শিল্পচর্চায় ব্যাঘাত ঘটবে। আমরা চাই এসটিএসের স্থানে বঙ্গবন্ধু উন্মুক্ত আর্ট গ্যালারি স্থাপন করা হোক। এতে নিউমার্কেট এলাকায় আসা সাধারণ মানুষ বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আরও বেশি জানতে পারবে।

মাহমুদুল্লাহ সাকিব বলেন, শাহনেওয়াজ ছাত্রাবাসে মূলত চারুকলার শিক্ষার্থীরা থাকেন। শিল্পচর্চার জন্য ভালো পরিবেশ দরকার। নিরিবিলি ও দুর্গন্ধমুক্ত পরিবেশ দরকার। কিন্তু ছাত্রবাসের সামনে ময়লা রাখার ডাম্পিং স্টেশন নির্মিত হলে শিল্পচর্চায় ব্যাঘাত ঘটবে। এমনিতেই এ এলাকায় যানজটে স্থবির থাকে। নিউমার্কেট এলাকার ব্যবসা প্রতিষ্ঠানকেন্দ্রিক বিভিন্ন শত শত ভ্যান, ট্রাক, মিনিট্রাক চলাচল করে। সেখানে নতুন করে যুক্ত হবে ময়লার গাড়ি। অত্র এলাকা চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।